php glass

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

ঢাকা: রাজধানীর মাটিকাটা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শফিকুল ইসলাম শফিক (৩৫) নামে নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছেন। 

মঙ্গলবার (২৬ মার্চ) দিনগত রাতে র‌্যাব-১১ এর সদস্যরা মাটিকাটা এলাকার একটি বাড়িতে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী শফিকুলকে গ্রেফতার করতে গেলে এ ‘বন্দুকযুদ্ধ’র ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী শফিকুল তিনটি হত্যা মামলা, চারটি অস্ত্র মামলাসহ অন্তত এক ডজন মামলার পলাতক আসামি। গোপন তথ্যের ভিত্তিতে শফিকুলের অবস্থান জানতে পেরে মঙ্গলবার রাত ১২টার দিকে মাটিকাটা এলাকার একটি বাসায় অভিযান চালানো হয়।

পাঁচতলা ভবনটি তল্লাশি করে র‌্যাবের সদস্যরা ছাদে গেলে সেখানকার চিলেকোঠার একটি কক্ষ থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এ সময় র‌্যাবের সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে শফিকুল গুলিবিদ্ধ হয়। গোলাগুলিতে নূর আলম নামে র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন।

এরপর ঘটনাস্থল থেকে প্রদীপ ও ফারুক নামে দু’জনকে আটক করা হয়। এছাড়া তিনটি আগ্নেয়াস্ত্র অন্তত ৬ রাউন্ড গুলি ও অসংখ্য গুলির খোসা উদ্ধার করা হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় শফিকুলকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে রাত ১টা ২২ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন বাংলানিউজকে জানান, নরসিংদীর অপরাধীদের তালিকায় এক নম্বর আসামি ছিলেন শফিকুল। তাকে আমরা দীর্ঘদিন ধরেই খুঁজছিলাম। তার অবস্থান শনাক্ত করে গ্রেফতার করতে গেলেই শফিকুল ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালালে শফিকুল গুলিবিদ্ধ হয়। পরে তাকে ঢামেক হাসপাতালে নিলে চিকিৎসক শফিকুলকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ০২৪৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
পিএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বন্দুকযুদ্ধ
‘ভুল ভাঙাতে’ নিজেই সাপের কামড় খেলেন আদনান!
এরশাদের অনুসরণে চলবে জাপা, আশাবাদ নেতাকর্মীদের
দেশীয় খামারে বাড়ছে গরু, ভারত নির্ভরতা কমছে
যেভাবে জঙ্গি হয় কলেজিয়েট স্কুলের সাবেক ছাত্র আশফাক
পুলিশের সঙ্গে ‘গুলিবিনিময়কালে পদ্মায় ডুবে’ ১জনের মৃত্যু


মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম