php glass

স্বাধীনতা দিবসে সবার জন্য উন্মুক্ত নৌবাহিনীর জাহাজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নৌবাহিনীর জাহাজ ঘুরে দেখছেন সর্বসাধারণ

walton

ঢাকা: যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে নৌবাহিনীর সব জাহাজ এবং ঘাঁটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ মার্চ) দিবসটি উপলক্ষে ঢাকার সদরঘাটে বানৌজা অপরাজেয়, চট্টগ্রাম নেভাল জেটিতে বানৌজা সমুদ্র অভিযান, খুলনা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) রকেট ঘাটে বানৌজা সুরমা, মংলা দিগরাজ নেভাল বার্থে বানৌজা করতোয়া এবং চাঁদপুর বিআইডব্লিউটিএ ঘাটে বানৌজা তিস্তা বেলা ২টা থেকে সূর্যাস্ত পর্যন্ত সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দিবসটি উপলক্ষে নৌবাহিনীর সব মসজিদে বাদ ফজর স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সব বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত, দেশের শান্তি-সমৃদ্ধি এবং উত্তরোত্তর উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া, সব জাহাজ ও ঘাঁটিতে সর্বস্তরের সামরিক/অসামরিক সদস্যদের মধ্যে ‘আমরা তোমাদের ভুলবনা’ ও ‘স্বাধীনতা আমার স্বাধীনতা’ ভিডিও চিত্র প্রদর্শন এবং আলোচনা সভার আয়োজন করা হয়। 

পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত স্কুল, কলেজ, নেভী এ্যাংকরেজ এবং শিশু নিকেতনগুলোতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা, কুইজ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বিপুল সংখ্যক জনসাধারণ নৌবাহিনীর জাহাজগুলো ঘুরে দেখেন। এছাড়া ফার্মগেটের পার্ক এলাকায় নৌবাহিনীর বাদক দল কর্তৃক সর্বসাধারণের জন্য বাদ্য পরিবেশন করা হয়। 

উল্লেখ্য, প্রতি বছর মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, সশস্ত্র বাহিনী দিবস এবং মহান বিজয় দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে নৌবাহিনীর জাহাজ জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়। 

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
আরআর

সংসদকে ‘অবৈধ’ বলতে না পারা নিয়ে রুলিং দাবি
‘বরগুনার ঘটনার আসামিরা যেন দেশত্যাগ করতে না পারে’
বাংলাদেশের কাছে ইচ্ছে করে হারবে ভারত!
নীলের পরিবর্তে কমলা রঙের জার্সিতে দেখা যাবে ভারতকে
রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু


টেকনাফে এক লাখ পিস ইয়াবা উদ্ধার
আমদানি করা গুঁড়োদুধের চেয়ে মিল্ক ভিটা পুষ্টিযুক্ত!
দাবি না মানলে আমরণ অনশনের হুমকি ছাত্রলীগের পদবঞ্চিতদের
২০১৭ সালের আগের ডিএজি-এএজিদের পদত্যাগের নির্দেশ
খালেদার মুক্তি-গণতন্ত্র প্রতিষ্ঠা একসূত্রে গাঁথা