php glass

নেদারল্যান্ডসে ট্রামে গুলি: নিরাপদে বাংলাদেশিরা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাপে গুলির ঘটনাস্থল। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: নেদারল্যান্ডসের চতুর্থ বৃহত্তম শহর উট্রেক্টে একটি ট্রামে গুলির ঘটনায় এখন পর্যন্ত পাওয়া সংবাদ অনুযায়ী কোনো বাংলাদেশি অভিবাসীর হতাহত হওয়ার খবর মেলেনি। উট্রেক্ট পুলিশের সূত্রে পাওয়া সংবাদে, এ ঘটনায় এ পর্যন্ত তিন জন নিহত এবং প্রায় ১০ জন আহত হয়েছেন। 

নেদারল্যান্ডসে বাংলাদেশ দূতাবাসের বরাত দিয়ে মঙ্গলবার (১৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত সোমবার (১৮ মার্চ) সকাল পৌনে ১১টা নাগাদ ২৪ অক্টোবরপ্লেইন জংশনের কাছে ট্রামে ওই হামলা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে স্থানীয় পুলিশ এক ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করলেও তাকে এখন পর্যন্ত আটক করা সম্ভব হয়নি। ৩৭ বছর বয়সী ওই সন্দেহভাজন ব্যক্তির নাম গোকম্যান। তিনি জন্মসূত্রে তুরস্কের বলে ধারণা করা হচ্ছে।

উট্রেক্ট শহরে বসবাসরত সব বাংলাদেশি অভিবাসীকে নেদারল্যান্ডস সরকারের নির্দেশনা অনুয়ায়ী নিরাপদে অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, যে কোনো তথ্য বা অনুসন্ধানের জন্য দূতাবাসের হটলাইনে (+৩১-৬৮ ৪১২ ৩২২৯) যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে। একইভাবে এ ঘটনায় কোনো বাংলাদেশির হতাহতের কোনো তথ্য জানা গেলে তাও দূতাবাসের হটলাইনে এবং ইমেইলে ([email protected]) জানানোর অনুরোধ করা হচ্ছে। 

এছাড়া উট্রেক্ট শহরে এবং আশপাশে বসবাসরত সব বাংলাদেশিরা (যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় আছেন) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিরাপদে আছেন জানিয়ে আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের আশ্বস্ত করতে পারেন। 

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯ 
টিআর/এইচএ/

** নেদারল্যান্ডসে হামলার সন্দেহভাজন মূলহোতা আটক
** নেদারল্যান্ডসে বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৩

ফাস্ট ক্লাস স্টেশনে থার্ড ক্লাস সিট!
তুরাগে ট্যাক্সিক্যাব: এখনও চলছে উদ্ধার অভিযান
কৃষিঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ঘোষণা মঙ্গলবার
ঈদের আগে-পরে ৬ দিন মহাসড়কে ভারী যানবাহন নিষিদ্ধ
গুজবে সব শেষ, থামছেই না শিশু তুবার কান্না


হাবিপ্রবির খামার থেকে ৪টি ময়ূরের বাচ্চা চুরি
আঞ্জুমানে মুফিদুল ইসলামের সদস্য নিজাম উদ্দিন মাহমুদ
ব্রিটিশ জাহাজ আটকের ঘটনায় টেরিজা মে’র বৈঠক
ঢাবিতে দ্বিতীয় দিনের মতো তালা, ক্লাস বর্জন
চাকতাই খালে উচ্ছেদ অভিযান শুরু