php glass

লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

ব‌রিশাল: বরিশাল নদী বন্দর এলাকায় লঞ্চের টিকিট কালোবাজারী করার অপরাধে ২ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি উভয়কে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাতে বরিশাল নদী বন্দর কর্মকর্তা এবং নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, রাতেই দণ্ডপ্রাপ্তদের সাজা প্রদান করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সূত্রে জানা গেছে, শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাতে বরিশাল নদী বন্দর এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বাবু খান (৪৫) ও জাহিদ হোসেন (৩৪) কে আটক করেন।
এরমধ্যে বাবু খানকে পারাবাত লঞ্চের ডাবল কেবিন নির্ধারিত ১৮০০ টাকার পরিবর্তে ৬০০০ টাকায় বিক্রি করার অপরাধে এবং জাহিদ হোসেনকে সুন্দরবন লঞ্চের খালি (ব্ল্যাংক) টিকিট সাথে রেখে যাত্রীদের প্রতারণা এমনকি লঞ্চের ব্ল্যাক টিকিট বিক্রি ও
নির্ধারিত ভাড়ার চাইতে অতিরিক্ত ভাড়ার কেবিন বিক্রয় করার অপরাধে আটক করা হয়।

পরে তাদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২০ ও ৪৫ ধারা মোতাবেক দণ্ড প্রদান করা হয়।

অভিযানে নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার নাছির উদ্দিন মল্লিকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ০৩৪১ ঘন্টা, ফেব্রুয়া‌রি ২৩, ২০১৯
এমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: টিকিট
আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
২০২২ সালে চালু হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
পটিয়ায় ইয়াবাসহ যুবক আটক
ছাত্রলীগের পদবঞ্চিতদের চার দাবি


বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট
‘দেশে আমি একা ফিরব না’-সতীর্থদের সরফরাজের হুমকি
তথ্য জনগণকে ক্ষমতায়িত করে তোলে
কেসিসির নগর ভবনে আগুন, অতঃপর…
জুয়ার আসর থেকে ইউপি চেয়ারম্যানসহ আটক ১০