টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ নয়াপাড়া আনসার ক্যাম্প থেকে অস্ত্র লুট মামলার চার্জশিটভুক্ত আসামি নুরুল আলম অবশেষে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

php glass

শুক্রবার (২২ ফেব্রুযারি) ভোরে টেকনাফের দমদমিয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ সময় ঘটনাস্থল থেকে ২টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন ও ১৩ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে।

বহুল আলোচিত শীর্ষ রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিম প্রকাশ হাকিম ডাকাতের অন্যতম সহযোগী ছিলেন নুরুল আলম। তিনি টেকনাফ নয়াপাড়া মুচনী রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকের মৃত হোসেন প্রকাশ লাল বুইজ্জার ছেলে।

কক্সবাজারে নব গঠিত এহডক ভিত্তিতে পরিচালিত নতুন ব্যাটালিয়ন র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মির্জা সাহেদ মাহাতাব বাংলানিউজকে জানান, ভোরে দমদমিয়া চেকপোস্টের কাছাকাছি দায়িত্ব পালনের সময় র‌্যাবের আভিযানিক দলকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে ডাকাত দল। এসময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে দু’ই পক্ষের মধ্যে প্রায় ২০ মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এক পর্যায়ে ডাকাতরা পিঁছু হটলে ঘটনাস্থল থেকে কুখ্যাত ডাকাত নুরুল আলমের মরদেহ, দু’টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

মির্জা মাহাতাব বলেন, নুরুল আলম হচ্ছে র্শীষ রোহিঙ্গা ডাকাত এবং টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে ১১টি অস্ত্র লুট ও আনসার ক্যাম্পের পিসি আলী হোসেনকে হত্যাকারী। তিনি দীর্ঘদিন ধরে ডাকাতিসহ নানা অপরাধ সংঘঠিত করে আসছিল। তার বিরুদ্ধে ডাকাতি হত্যাসহ অর্ধ ডজন মামলা রয়েছে।

২০১৬ সালের ১৩ মে ভোরে কক্সবাজারের টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড শরণার্থী ক্যাম্পে সশস্ত্র ডাকাতদল হামলা চালিয়ে  আনসার ব্যারাক থেকে ১১টি অস্ত্র লুট করে এবং এ সময় বাধা দিতে গিয়ে আনসার ক্যাম্পের পিসি আলী হোসেন (৫০) ডাকাতদলের গুলিতে নিহত হয়।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
এসবি/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার বন্দুকযুদ্ধ রোহিঙ্গা
জাহালমকে নিয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চাইলো ‍দুদক
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
সিংড়ায় ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত
বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি
ন্যাশনাল হাউজিং’র ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা


‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার আবরারও নিথর হলেন সড়কে
বিআইএম ও বিজ্ঞান জাদুঘরে নতুন মহাপরিচালক
এসি বিস্ফোরণে স্ত্রীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা দগ্ধ
ব্রেইন আরও অ্যাক্টিভ রাখতে 
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত