প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, ছবি: বাংলানিউজ

কেন্দ্রীয় শহীদ মিনার থেকে: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষাশহীদদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে সর্বস্তরের মানুষ।

php glass

একুশের প্রথম প্রহরে বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতের প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার।

রাত ১২ টা ১৫ মিনিটের পর পলাশী হয়ে জগন্নাথ হলের রাস্তা দিয়ে সারিবদ্ধভাবে সর্বস্তরের মানুষ আসছেন। বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী সালাম, বরকত রফিকসহ শহীদের স্মরণ করার জন্য অপেক্ষা করছেন তারা। কালো ব্যানার, বুকে কালো ব্যাচ, হাতে শোভিত ফুল নিয়ে শহীদ মিনার এলাকায় তৈরি হয়েছে শোকের আবহ।

ব্যক্তির পাশাপাশি শ্রদ্ধা নিবেদন করছে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। সুপ্রিম কোর্টবার অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ছাত্রলীগের বিভিন্ন ইউনিট, ছাত্র ইউনিয়ন শ্রদ্ধা নিবেদন করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের মাস্টার্সের ছাত্র মিথুনুর রহমান বাংলানিউজকে বলেন, আজকের দিনটি আমাদের জন্য প্রেরণার।  শিক্ষার সর্বস্তরে বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করাই হোক আজকের দিনের মূল লক্ষ্য।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এসকেবি/ওএইচ/

সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
সিংড়ায় ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত
বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি
ন্যাশনাল হাউজিং’র ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা
‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে সোচ্চার আবরারও নিথর হলেন সড়কে


বিআইএম ও বিজ্ঞান জাদুঘরে নতুন মহাপরিচালক
এসি বিস্ফোরণে স্ত্রীসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা দগ্ধ
ব্রেইন আরও অ্যাক্টিভ রাখতে 
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
নেদারল্যান্ডসে ট্রামে গুলি: নিরাপদে বাংলাদেশিরা