পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জেলা অফিসের এক পরির্দশকের বিরুদ্ধে ৫ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ করেছেন শিরিনা আক্তার নামের এক নারী। এ নারী একটি মামলার বাদী। আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিলের জন্য এ ঘুষ দাবি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

php glass

শিরিনা আদালতে মামলার তদন্তকারী অফিসার পরিবর্তনের আবেদন করে সোমবার বিকেলে পিবিআই হেড কোয়ার্টারে ডিআইজি বরাবর এ অভিযোগ করেন। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় শিরিনা ও তার আইনজীবী সাংবাদিকদের এ বিষয়ে জানান।

অভিযোগ অস্বীকার করে পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন বলেন, আমি শিরিনা আক্তারের দায়ের করা মামলার তদন্তকারী অফিসার। তদন্ত করে দেখেছি শিরিনা মামলায় যে অভিযোগ এনেছেন তা সত্য নয়। বিষয়টি আদালতে প্রতিবেদন দাখিলের আগে বাদীকে আইন অনুযায়ী জানানো হয়েছে। এরপর থেকে শিরিনা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

এদিকে শিরিনা বলেন, আমাদের সোনারগাঁও উপজেলার বন্দেয়া গ্রামে প্রতিপক্ষ হামলা চালিয়ে প্রকাশ্যে পেট্রোল দিয়ে দু’টি ঘর পুড়িয়ে দেয়। একটি বাড়িতে লুট চালানো হয়। আমাকেসহ আত্মীয়-স্বজনদের মারধর করা হয়। এ ঘটনায় নারায়ণগঞ্জ আদালতে মামলা করি। এ মামলায় আদালত নারায়ণগঞ্জ পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়। এরপর পিবিআইয়ের পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন তদন্তের দায়িত্ব পেয়েই আমাদের বাড়িতে আসেন। 

তদন্ত শেষে চলে যাওয়ার সময় চা-পান খরচ দাবি করে তদন্তকারী অফিসার। আমার আইনজীবীর মাধ্যমে ১০ হাজার টাকা তার হাতে তুলে দেই। এরপর থেকে তিনি মোটা অঙ্ক দিতে হবে বলে দাবি করে আসছেন। এক পর্যায়ে ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। পরে তদন্তকারী অফিসার পরিবর্তনের জন্য আদালতে আবেদন করি। 

আইনজীবী সাব্বির জানান, আমি বাদীপক্ষের আইনজীবী হিসেবে তদন্তকারী অফিসারের সঙ্গে কথা বলেছি। তদন্তকারী অফিসার আমাকে জানিয়েছেন, মামলার অভিযোগের সত্যতা পেয়েছি। এখন আদালতে চার্জশিট দাখিল করবেন। এজন্য খরচ দিতে হবে। এতে খরচের পরিমাণ জানতে চাইলে পরিদর্শক আশরাফ উদ্দিন ৫ লাখ টাকা দাবি করেন। বিষয়টি আমি বাদীকে জানালে বাদী জানান, এতো টাকা দেওয়ার ক্ষমতা তার নেই।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ
সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫