php glass

সাতক্ষীরায় রাস্তা সংস্কারে নিম্নমানের খোয়া ব্যবহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাপ

walton

সাতক্ষীরা: সাতক্ষীরা শহরের ইটাগাছা থেকে ঘোনা ইউনিয়ন পরিষদ (ইউপি) পর্যন্ত সড়ক সংস্কারের কাজে নিম্নমানের খোয়া ব্যবহারের অভিযোগে মালপত্র অপসারণের নির্দেশ দিয়েছেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিশ্বজিত কুমার কুন্ডু।

সেমাবার (১৮ ফেব্রুয়ারি) এক চিঠির মাধ্যমে তিনি ঠিকাদারী প্রতিষ্ঠান ঝালকাঠি জেলার রাজাপুর থানার বাগড়ীবাজারের নাসির উদ্দীন আকনের মালিকানাধীন মেসার্স আকন ট্রেডিং অ্যান্ড কোম্পানিকে এ আদেশ দেন।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্পের আওতায় সদর উপজেলার ফিংড়ি এফআরবি সালাম ঢালীর বাড়ি থেকে ওয়াপদা বেড়িবাঁধ ভায়া নজরুল সড়ক, কদমতলা বাজার থেকে রাজনগর বাজার ভায়া লাবসা ইউপি অফিস এবং শহরের ইটাগাছা আরঅ্যান্ডডি উপজেলা হেড কোয়ার্টার থেকে ঘোনা ইউপি সড়ক পর্যন্ত মোট নয় হাজার ৩০২ মিটার সড়ক সংস্কার কাজে ত্রুটি হচ্ছে বলে তিনি অভিযোগ পেয়েছেন। এ অবস্থায় তিনি গত ১৮ ফেব্রুয়ারি শহরের ইটাগাছা (মোজাফ্ফর গার্ডেন সড়ক) আরঅ্যান্ডডি উপজেলা হেড কোয়ার্টার থেকে ঘোনা ইউপি সড়কের সংস্কার কাজ পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি দেখেন, সড়ক সংস্কারে ব্যবহৃত খোয়া সিডিউল ও স্পেসিফিকেশন বহির্ভূত, যা অপসারণ করা প্রয়োজন। এ অবস্থায় নিম্নমানের ওই খোয়া অপসারণ করে সিডিউল ও স্পেসিফিকেশন মোতাবেক খোয়া মজুদ করে ল্যাবরেটরিতে পরীক্ষা করার পর ফলাফল সন্তোষজনক হলে সংস্কার কাজ বাস্তবায়ন করতে হবে।

এতে তিনি আরো উল্লেখ করেন, সিডিউল/স্পেসিফিকেশন বহির্ভূত মালপত্র ব্যবহার করে যতটুকু কাজ বাস্তবায়িত হয়েছে তার কোনো বিল দেওয়া হবে না। 

উল্লেখ্য, এর আগে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নির্বাহী প্রকৌশলী ওই কাজ পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি নিম্নমানের খোয়া ব্যবহারের প্রমাণ পান। এরপর তিনি লিখিতভাবে ওই মালপত্র অপসারণের নির্দেশ দেন। 

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: সাতক্ষীরা
উবারের গাড়িতে হঠাৎ অচেতন চালক-যাত্রী
ফুলবাড়ীতে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২
ঝালকাঠি হয়ে ৫ রুটে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ
‘রনির মতো ৫ জন এগিয়ে এলে রিফাত বাঁচতো’
ফতুল্লা থানা যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা


রিফাত হত্যায় জড়িতদের যতো দ্রুত সম্ভব গ্রেফতার
উপ-নির্বাচন: পশ্চিম বাকলিয়ায় ভোট ২৫ জুলাই
সুশাসন নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে দুদক
সেপ্টেম্বরে ঘরের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা
ঠাকুরগাঁওয়ে বখাটের ছুরিকাঘাতে আহত নার্সের মৃত্যু