না’গঞ্জের কিশোরীকে ধর্ষণের অভিযোগ, যুবক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাব হেফাজতে আটক শাহাদাত। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে শাহাদাত নামে এক যুবককে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদাত ধর্ষণের কথা স্বীকার করেছেন।

php glass

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১ পূর্বাচল ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আব্দুল্লাহ আল মেহেদী সংবাদ সম্মেলনে এ কথা জানান। আটক শাহাদাত রূপগঞ্জ উপজেলার মধুখালী এলাকার মৃত শাহাবুদ্দিনের ছেলে। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, রূপগঞ্জ উপজেলার হাটাব এলাকার এক কিশোরী ধর্ষণের ঘটনায় সোমবার সকালে গাজীপুরের কোনাবাড়ী এলাকা থেকে ধর্ষক শাহাদাতকে আটক করেছেন র‌্যাব সদস্যরা। 

শাহাদাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দির বরাত দিয়ে সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত দুই থেকে তিন মাস আগে ওই কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে সুমন নামে এক যুবক মোবাইল ফোনে কথোপকথন চালাতে থাকেন। পরে সুমন তার বন্ধু শাহাদাত ওই কিশোরীকে ধর্ষণ করার পরিকল্পনা করেন। ঘটনার ধারাবাহিকতায় গত ২৪ জানুয়ারি দুপুরে শাহাদাত নিজে সুমন সেজে ওই কিশোরীকে দেখা করার জন্য বলেন। পরে ওই কিশোরী দেখা করার জন্য সোনারগাঁও উপজেলার পেরাব এলাকায় গিয়ে সুমন পরিচয়ে শাহাদাতের সঙ্গে দেখা করে। এক পর্যায়ে ওই কিশোরীকে নারায়ণগঞ্জের একটি হোটেলে নিয়ে যান শাহাদাত। পরে কৌশলে নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে কিশোরীকে ধর্ষণ করেন শাহাদাত। এ সময় কয়েকজনের সহযোগিতায় ধর্ষণের কিছু অংশ ভিডিও ধারণ করে কিশোরীকে জিম্মি করেন শাহাদাত।

পরে ওই কিশোরীর মা গত ৩ ফেব্রুয়ারি বাদী হয়ে সোনারগাঁও থানায় সুমনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

সুমন ও শাহাদাত দীর্ঘদিন ধরে গার্মেন্টকর্মী, স্কুলছাত্রী, গৃহবধূকে ফাঁদে ফেলে ধর্ষণ ও নির্যাতন করে আসছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: ধর্ষণ র‌্যাব
ময়না তদন্তের জন্য বাঘাইছড়িতে নিহত ৬ মরদেহ খাগড়াছড়িতে
বিএনপি মুসলিম লীগের মতো বিলীন হবে: হানিফ
পদ্মাসেতুর রোডওয়েতে স্ল্যাব বসানোর কাজ শুরু
জুলহাজ-তনয় হত্যা মামলার প্রতিবেদন ফের পেছালো
তিন দিনব্যাপী বেসিস সফটএক্সপো শুরু


ঢাকা ট্রাভেল মার্টে বিমানের আকর্ষণীয় ছাড়
মাথাপিছু আয় বেড়ে ১৯০৯ ডলার, প্রবৃদ্ধি ৮.১৩ শতাংশ 
সিঙ্গাপুরে রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন
হালদা ভ্যালীর ‘ফার্স্ট ফ্লাশ-টি ও হোয়াইট-টি’
আন্দোলন করেই দাবি আদায় করতে হবে: গয়েশ্বর