দেশে একটি কৃত্রিম বিরোধীদলের সৃষ্টি হয়েছে: বদিউল আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশালে সুজনের বিভাগীয় পরিকল্পনা সভা

বরিশাল: বিতর্কিত নির্বাচনের মাধ্যমে দেশে দুর্ভাগ্যবসত একটি কৃত্রিম বিরোধীদলের সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন সু-শাসনের জন্য নাগরিক (সুজন)- এর সম্পাদক অধ্যাপক ড. বদিউল আলম মজুমদার। 

php glass

তিনি বলেন, সংসদের ভেতর-বাইরে বিরোধীদলের ভূমিকা অপরিসীম। কারণ কার্যকর বিরোধীদল ছাড়া গণতন্ত্র হয় না। তাই নাগরিক সমাজকে বিরোধীদলের ভূমিকা পালন করতে হবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বরিশাল নগরের রায় রোডের ‘খেয়ালী গ্রুপ থিয়েটার’ মিলনায়তনে সুজনের বিভাগীয় পরিকল্পনা সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজন সম্পাদক বলেন, সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিতে হবে। সরকার যাতে সঠিকভাবে পরিচালিত হয় এবং মানুষের কল্যাণে কাজ করে সেটা নিশ্চিত করতে হবে।

ড. বদিউল আলম আরও বলেন, গণতন্ত্রের সূচনা হয় নির্বাচনের মাধ্যমে। আমাদের নির্বাচনটা বিতর্কিত হয়েছে। নির্বাচনকে কীভাবে গ্রহণযোগ্য ও এর ওপর মানুষের আস্থা প্রতিষ্ঠিত করা যায় সে বিষয়ে কাজ করতে হবে। সুজনের সদস্য হিসেবে আমরা এসব কাজ করি এবং করতে থাকবো।

সুজনের বিভাগীয় পরিকল্পনা সভার সমন্বয়কারী ও জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনের সভাপিতত্বে অন্যান্যের মধ্যে সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার, আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এমএস/এসএইচ

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান করার দাবি মেয়র নাছিরের
‘বাঙালির ঐতিহ্য ধারণ করে এগিয়ে যেতে হবে’
দেশজুড়ে স্বাধীনতা দিবস উদযাপন 
নানা কর্মসূচিতে বিএসএমএমইউ'র স্বাধীনতা দিবস উদযাপন
চাঁদপুরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ তিস্তার প্রদর্শন


‘মানচিত্র’ নিয়ে এলো ঘুড্ডি
বীরের মতো | আলমগীর কবির 
স্বাধীনতা দিবসে সবার জন্য উন্মুক্ত নৌবাহিনীর জাহাজ
রাবি আর্কাইভস ও বিদ্যাবার্তা প্রকাশনা উদ্বোধন
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ