php glass

খুলনায় ৬ মাসে ভ্রাম্যমাণ আদালতে ১৬২ মাদক মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

খুলনা: খুলনায় ছয় মাসে ভ্রাম্যমাণ আদালতে ১৬২ মাদক মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৬২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে ছয় মাসের মাদকবিরোধী ১১৫টি মোবাইল কোর্টে ১৬২টি মামলা হয়েছে। ১৬৪ জন আসামিকে ২ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা ও ৬২ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০১৮ সালের আগস্ট মাস থেকে ২০১৯ সালের জানুয়ারি মাস পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা খুলনা জেলায় এ মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন।

তার দেওয়া তথ্যমতে, ২০১৯ সালের জানুয়ারি মাসে খুলনায় ১১টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ১৫টি মামলা হয়েছে। ১৫ জন আসামিকে ২৮ হাজার ৫শ টাকা জরিমানা ও তিনজন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ১০টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ১৮টি মামলায় ১৮ জন আসামিকে ৩৭ হাজার ৮শ টাকা জরিমানা ও ৬ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। নভেম্বর মাসে ২ টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ২৯টি মামলায় ২৯ জন আসামিকে ৫৩ হাজার ৭শ টাকা জরিমানা ও ১৭ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

অক্টোবর মাসে ২৪টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ৩৪টি মামলায় ৩৪ জন আসামিকে ৭৫ হাজার ৪শ টাকা জরিমানা ও ১৪ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়। সেপ্টেম্বর মাসে ২৫টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ৩৪টি মামলায় ৩৬ জন আসামিকে ৫৪ হাজার ৭শ টাকা জরিমানা ও ১৬ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। আগস্ট মাসে ২০টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ৩২টি মামলায় ৩২ জন আসামিকে ২৩ হাজার ৯শ টাকা জরিমানা ও ছয়জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এমআরএম/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: মাদক ভ্রাম্যমাণ আদালত
নেপাল ও কোরিয়ায় বিজয় উদযাপনে ‘সৃষ্টি’
চট্টগ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কমিটির বৈঠক অনুষ্ঠিত
সিলেটের দক্ষিণ সুরমায় এক্সিম ব্যাংকের ১২৯তম শাখা উদ্বোধন
জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ইউজিসির শ্রদ্ধা


বিসিবি’র খাবার খেয়ে অসুস্থ সাংবাদিকরা
মুক্তিযোদ্ধার পুকুর দখল নিলেন আ’লীগ নেত্রী
বাসে চবি ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ
দ. আফ্রিকার নতুন হেড কোচ মার্ক বাউচার
বগুড়ায় জেলের মরদেহ উদ্ধার