খুলনায় ৬ মাসে ভ্রাম্যমাণ আদালতে ১৬২ মাদক মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

খুলনা: খুলনায় ছয় মাসে ভ্রাম্যমাণ আদালতে ১৬২ মাদক মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৬২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

php glass

বুধবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে ছয় মাসের মাদকবিরোধী ১১৫টি মোবাইল কোর্টে ১৬২টি মামলা হয়েছে। ১৬৪ জন আসামিকে ২ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা ও ৬২ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০১৮ সালের আগস্ট মাস থেকে ২০১৯ সালের জানুয়ারি মাস পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা খুলনা জেলায় এ মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন।

তার দেওয়া তথ্যমতে, ২০১৯ সালের জানুয়ারি মাসে খুলনায় ১১টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ১৫টি মামলা হয়েছে। ১৫ জন আসামিকে ২৮ হাজার ৫শ টাকা জরিমানা ও তিনজন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ১০টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ১৮টি মামলায় ১৮ জন আসামিকে ৩৭ হাজার ৮শ টাকা জরিমানা ও ৬ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। নভেম্বর মাসে ২ টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ২৯টি মামলায় ২৯ জন আসামিকে ৫৩ হাজার ৭শ টাকা জরিমানা ও ১৭ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

অক্টোবর মাসে ২৪টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ৩৪টি মামলায় ৩৪ জন আসামিকে ৭৫ হাজার ৪শ টাকা জরিমানা ও ১৪ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়। সেপ্টেম্বর মাসে ২৫টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ৩৪টি মামলায় ৩৬ জন আসামিকে ৫৪ হাজার ৭শ টাকা জরিমানা ও ১৬ জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে। আগস্ট মাসে ২০টি মাদকবিরোধী মোবাইল কোর্টে ৩২টি মামলায় ৩২ জন আসামিকে ২৩ হাজার ৯শ টাকা জরিমানা ও ছয়জন আসামিকে কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এমআরএম/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: মাদক ভ্রাম্যমাণ আদালত
প্রথার বাইরে ভিন্ন শৈলীর চলচ্চিত্র ‘আলফা’
শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে বার্সা
ইতালিয়ান লিগের শিরোপা জিতলো জুভেন্টাস
গাজীপুরে সাবেক স্ত্রীকে খুন করে যুবকের আত্মহত্যা
কটিয়াদীতে সড়ক দুর্ঘটনায় এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু


নদীর তলদেশ থেকে বিপুল পরিমাণ মদ উদ্ধার
বাঘাইছড়িতে কাঠ বোঝাই গাড়ি উল্টে শ্রমিক নিহত
পাঞ্জাবকে হারালো দিল্লি
দেশে প্রথমবারের মতো ডেটাথনের আয়োজনে রবি
রোববার সকালে ব্রুনাই যাচ্ছেন প্রধানমন্ত্রী