php glass

হরিপুরে সংঘর্ষ, গুলিতে শিশুসহ নিহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিহতদের একজনের মরদেহ। ছবি-বাংলানিউজ

walton

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এসময় গুলিতে নিহত হয়েছেন শিশুসহ স্থানীয় তিনজন।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- হরিপুর উপজেলার রহিয়া গ্রামের গ্রামের জাহির উদ্দীনের ছেলে সাদেকুল ইসলাম (৪০), একই গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব আলী (২৫) এবং স্থানীয় জয়নুল (১২)।

এদিকে, স্থানীয় লোকজন ও স্থানীয় ইউপি সদস্য হুমায়ুন কবির প্রাথমিকভাবে জানিয়েছিলেন যে বহরমপুর গ্রামের কালুর স্ত্রী জয়গুনও (৫০) গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তবে, পরে খোঁজ নিয়ে দেখা যায়, তিনি আসলে মারা যাননি; গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জয়গুনের অবস্থা গুরুতর থাকায় অনেকে তাকে মৃত ভেবেছিলেন বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে হরিপুর উপজেলার বেতনা বিওপির বিজিবি সদস্যরা পাঁচ কিলোমিটার দূরের বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামের মাহবুব আলমের বাড়িতে গিয়ে  তার চারটি গরু ভারত থেকে চুরি করে আনা মনে করে সেগুলো বিওপিতে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এসময় মাহবুব ও গ্রামবাসী বাঁধা দিলে বিজিবি সদস্যদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ বেধে যায়। একপর্যায়ে গুলিতে সাদেকুল ইসলাম এবং নবাব আলী নামে দু’জন নিহত হন। এ ঘটনায় আহত হন নারী ও শিশুসহ আরো অন্তত ২৫ জন। আহতদের হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে মিঠুন (১৮), ইশাদ (৩৫), সাদেকুল (৩০), তৈমুর, রাসেল (১৬), আনসারুল (২৮), সাদেকুল (৩২), জয়গুন (৫০), মুন তারা (৪৫), বাবু (১২), নওশাদ (২৫), আব্দুল হান্নান (৬০), যৌবন নেসা (৩৫) ও নুরনাহারের (৬০) নাম জানা গেছে।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ বলেন, গুলিবিদ্ধ প্রায় ১৫ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম জে আরিফ বেগ ও উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হরিপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম জানান, বিজিবির গুলিতে দু’জন নিহত হয়েছেন।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মনিরুজ্জামান ও হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। 

এ ব্যাপারে ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন বিন মাসুদ জানান, বেতনা বিওপির সদস্যরা ভারতীয় গরু আটক করতে গেলে চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে বিজিবির ওপর হামলা চালালে সংঘর্ষের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯/আপডেট সময়: ১৭০২
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: হত্যা
৮ বছরের মধ্যে জনসংখ্যায় চীনকে ছাড়িয়ে যাবে ভারত
ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডে নিয়োগ
ডেল্টা লাইফের ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা
মান্দায় গৃহবধূর গলা কাটা মরদেহ উদ্ধার 
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আজহারের আপিল শুনানি শুরু


ডিআইজি মিজানের ঘুষ লেনদেন তদন্তে পুলিশের কমিটি
বোলার নয়, ব্যাটসম্যানদেরই দুষলেন হোল্ডার
ইস্ট ডেল্টায় প্রফেশনাল কোর্সে ভর্তি শুরু
ধামইরহাটে পাটক্ষেত থেকে ২ কিশোরের মরদেহ উদ্ধার 
ছোটপর্দায় আজকের খেলা