পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে স্কাউটস-রেকিট বেনকিজারের চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

ঢাকা: পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ স্কাউটস এবং রেকিট বেনকিজার। এছাড়াও জনসচেতনতা বৃদ্ধিতে স্কাউটসকে পৃষ্ঠপোষকতা ও সহায়ত করবে ব্রিটেন ভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান রেকিট বেনকিজার।

সম্প্রতি এ বিষয়ে কাজ করার আনুষ্ঠানিক ঘোষণা দেয় প্রতিষ্ঠান দুইটি। রাজধানীর কাকরাইলের স্কাউটস ভবনে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে বাংলাদেশ স্কাউটসের পক্ষে নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস এবং রেকিট বেনকিজারের বাংলাদেশ ও শ্রীলংকার জেনারেল ম্যানেজার ভিশাল গুপ্তা স্বাক্ষর করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) এবং বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। এতে আরও উপস্থিত ছিলেন- রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশের দূত চিত্রনায়ক রিয়াজ, ক্যাম্পেইনের জনসংযোগ সহযোগী প্রতিষ্ঠান কনসিটো পিআর’র প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মানজেনো রায়হান খান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মো. মোজাম্মেল হক খান বলেন, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ছোট কোনো বিষয় নয়। এ বিষয়ে অনেক কাজ করার আছে। আমরা সবাই মিলে কাজ করলে অনেক বড় সাফল্য আসবে। আমাদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সমস্যা দূর হবে। আমরা একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশে পাবো। 

তানজিম রেজওয়ান বলেন, পরিচ্ছন্ন বাংলাদেশ আমাদের সবার চাওয়া। রেকিট বেনকিজারের পক্ষ থেকে গত দুই বছর যাবৎ পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা সৃষ্টিতে আমরা কাজ করে যাচ্ছি। ডেটল ও হারপিক ব্র্যান্ডের আওতায় দেশব্যাপী ব্যক্তি পর্যায়ের পরিচ্ছন্নতা ও পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করে চলেছি। পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা বোধ সৃষ্টিতে বাংলাদেশ স্কাউটস কাজ করার আগ্রহ প্রকাশ করায় আমরা সত্যিই আনন্দিত ও গর্বিত।

বাংলাদেশ সময়: ০৫৩৯ ঘণ্টা ফেব্রুয়ারি ১১, ২০১৯
এসএইচএস/এনটি

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু
উপেক্ষিত ‘জাতীয় শিক্ষক দিবস’ ঘোষণার দাবি
চাকরিতে প্রবেশের বয়স: প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ
সবুজ তহবিলে নতুন সম্ভাবনা, মিলেছে ৮.৫ কোটি ডলার অনুদান


বাংলাদেশে বন্ধ হচ্ছে টিকটক-বিগো লাইভ
জামায়াত আমিরের পদত্যাগ!
আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সৌজন্য সাক্ষাৎ
পল্টনে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার
জবি শাখা ছাত্রলীগের অফিস সিলগালা!