মাসোহারা না দেওয়ায় শ্রমিকের পা ভাঙলো সন্ত্রাসীরা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতালে ভর্তি আরফান। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় মাসোহারার টাকা না দেওয়ায় আরফান (৪৫) নামে এক পোশাক শ্রমিকের পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। 

php glass

শনিবার (১৯ জানুয়ারি) বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় আরফানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাকে মারধরে অভিযুক্তরা হলেন- বাবু (৩৪), তুষার (৩৫), তুহিন (৩৫), সাইফুল (৩৩) ও এমরান (৩২)। তারা জামগড়া এলাকার একটি ডিস ব্যবসার অফিসে কাজ করেন।

আরফানের চাচাতো ভাই রাজু আহম্মেদ বাংলানিউজকে বলেন, আরফান জামগড়া এলাকায় ভাড়া বাড়িতে থেকে স্থানীয় এক্সসিলেন্ট সোয়েটার কারখানার নিটিং সেকশনে কাজ করেন। প্রতিদিনের মতো শনিবার দুপুরের খাবার শেষে কর্মস্থলের উদ্দেশে রওনা হন। পথে হিরন গার্মেন্টেসের সামনে পৌঁছালে সন্ত্রাসীরা তার গতিরোধ করে। এসময় সন্ত্রাসীরা আরফানের কাছে মাসোহারা হিসেবে ৫ হাজার টাকা দাবি করে। আরফান দিতে রাজি না হলে সন্ত্রাসীরা তার ওপর হামলা করে। পরে তাকে পাশের একটি বেকারির ভেতরে নিয়ে গিয়ে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে ডান পা ভেঙে রাস্তায় ফেলে রাখে। তখন তাকে উদ্ধার করে নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

রাজু আরও বলেন, ডিস ব্যবসায়ীর ওই স্টাফরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। জামগড়া এলাকার পোশাক কারখানার শ্রমিকরা বেতন পেলেই সন্ত্রাসীরা শ্রমিকদের কাছ থেকে প্রতি মাসে ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। আমার ভাই টাকা না দেওয়ায় তাকে হাতুড়ি পেটা করে ডান পা ভেঙে দিয়েছে। আরফান তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার আয়ের ওপর পরিবারের সদস্যরা নির্ভরশীল।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু বাংলানিউজকে বলেন, রাত ৮টার দিকে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এর আগে, বিকেলে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এনটি

জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার