php glass

মাসোহারা না দেওয়ায় শ্রমিকের পা ভাঙলো সন্ত্রাসীরা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতালে ভর্তি আরফান। ছবি: বাংলানিউজ

walton

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় মাসোহারার টাকা না দেওয়ায় আরফান (৪৫) নামে এক পোশাক শ্রমিকের পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। 

শনিবার (১৯ জানুয়ারি) বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় আরফানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাকে মারধরে অভিযুক্তরা হলেন- বাবু (৩৪), তুষার (৩৫), তুহিন (৩৫), সাইফুল (৩৩) ও এমরান (৩২)। তারা জামগড়া এলাকার একটি ডিস ব্যবসার অফিসে কাজ করেন।

আরফানের চাচাতো ভাই রাজু আহম্মেদ বাংলানিউজকে বলেন, আরফান জামগড়া এলাকায় ভাড়া বাড়িতে থেকে স্থানীয় এক্সসিলেন্ট সোয়েটার কারখানার নিটিং সেকশনে কাজ করেন। প্রতিদিনের মতো শনিবার দুপুরের খাবার শেষে কর্মস্থলের উদ্দেশে রওনা হন। পথে হিরন গার্মেন্টেসের সামনে পৌঁছালে সন্ত্রাসীরা তার গতিরোধ করে। এসময় সন্ত্রাসীরা আরফানের কাছে মাসোহারা হিসেবে ৫ হাজার টাকা দাবি করে। আরফান দিতে রাজি না হলে সন্ত্রাসীরা তার ওপর হামলা করে। পরে তাকে পাশের একটি বেকারির ভেতরে নিয়ে গিয়ে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে ডান পা ভেঙে রাস্তায় ফেলে রাখে। তখন তাকে উদ্ধার করে নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

রাজু আরও বলেন, ডিস ব্যবসায়ীর ওই স্টাফরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। জামগড়া এলাকার পোশাক কারখানার শ্রমিকরা বেতন পেলেই সন্ত্রাসীরা শ্রমিকদের কাছ থেকে প্রতি মাসে ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। আমার ভাই টাকা না দেওয়ায় তাকে হাতুড়ি পেটা করে ডান পা ভেঙে দিয়েছে। আরফান তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার আয়ের ওপর পরিবারের সদস্যরা নির্ভরশীল।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু বাংলানিউজকে বলেন, রাত ৮টার দিকে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এর আগে, বিকেলে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এনটি

বেপরোয়া বাসের ধাক্কায় আহত বাংলানিউজের রাজীব সরকার
খেলাপির ঋণ কমাতে কমিটি
খাদ্য প্রক্রিয়াজাতকরণে বিনিয়োগে আমিরাতের প্রতি আহবান
কিশোরী ও যুবকের মরদেহ উদ্ধার
ঢাকার আঙ্গিকে চট্টগ্রামের বইমেলা হবে: মেয়র নাছির


ঢাকা-সিলেট সড়কের যানকে বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ   
রাষ্ট্রের ওপর থেকে মানুষের আস্থা উঠে গেছে: ফখরুল
খুলনায় এএসআই নাজমুলের পিস্তল খোয়া, আটক ২
বাবাকে উৎসর্গ করে সঞ্জয় দত্তের প্রথম মারাঠি সিনেমা
সৌরভের অভিনন্দনে সাকিবের কৃতজ্ঞতা