হাওরের বাঁধ নির্মাণে অনিয়ম হলে ব্যবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাওরের বোরো ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ ও সংস্কার কাজ উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সুনামগঞ্জ: বেড়িবাঁধ কাজে কোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি বরদাশত করা হবে না হুঁশিয়ারি দিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বেড়িবাঁধের কাজে যে কোনো ধরণের অনিয়ম প্রমাণিত হলে তাকে কোনো প্রকার ছাড় দেওয়া হবে।

শনিবার (১২ জানুয়ারি) সুনামগঞ্জের হাওরের বোরো ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ ও সংস্কার কাজের আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তার নির্বাচনী এলাকা জেলার জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওরের নারিকেলতলা এলাকায় বাঁধ নির্মাণের একটি প্রকল্পের উদ্বোধন করেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার হাওর অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নে সর্বত্র অগ্রাধিকার দিয়ে কাজ করছে। হাওরের সব প্রকার সম্পদ সুরক্ষায় কাজ করে যাচ্ছি। হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণে কোনো ধরনের অনিয়ম করলে ব্যবস্থা নেওয়া হবে। সে যেই হোক বা যে কোনো দলেরই হোক। 

বাঁধের কাজ নিয়ে মিথ্যাচার ও অপপ্রচার না করার আহ্বান জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. বরকতুল্লাহ খান, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী খুশি মোহন সরকার, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, পিআইসির’র সভাপতি আবুল কালাম প্রমুখ।

পানি উন্নয়ন বোর্ড কার্যালয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জ জেলায় এবার ৩৭টি হাওরে ৫৫৩টি প্রকল্পের মাধ্যমে বাঁধ নির্মাণের কাজ হবে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৯৩ কোটি ৪৭ লাখ টাকা। এ পর্যন্ত বরাদ্দ পাওয়া গেছে ৩৭ কোটি টাকা। হাওরে বাঁধ নির্মাণের কাজ চলছে। নীতিমালা অনুযায়ী, ২৮ ফেব্রুয়ারির মধ্যে সব হাওরে বাঁধের কাজ শেষ করতে হবে।

জানা যায়, সুনামগঞ্জ জেলায় এবার ২ লাখ ১৭ হাজার ৬১৭ হেক্টর জমিতে বোরো আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। হাওরে বোরো আবাদ এখন শেষ পর্যায়ে আছে

হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে গঠিত প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) আওতায় এ বাঁধ নির্মাণকাজ শুরু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
জিপি

বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’
শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’
অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা


মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিউজিল্যান্ডের বাতাস সামলাতে শিখে গেছে টাইগাররা
বোমা মেশিন বন্ধে বনমন্ত্রীর হুঁশিয়ারি
১৯ বছর পর বানসালীর সিনেমায় সালমান
‘সরকার জনগণের উন্নয়ন না করে প্রশাসনের উন্নয়ন করছে’