বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেরোবি সাংবাদিক সমিতির ব্যানারে আয়োজিত মানব বন্ধনে রংপুরের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা। ছবি: বাংলানিউজ

বেরোবি, (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাব্বী হাসান সবুজকে মারধরের প্রতিবাদে দোষীদের শাস্তি ও প্রক্টরের উদাসীনতার জন্য পদত্যাগ দাবি করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে রংপুরের সাংবাদিক নেতারা।

php glass

রোববার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে বেরোবি সাংবাদিক সমিতির ব্যানারে আয়োজিত মানব বন্ধনে রংপুরের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক  সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মানব বন্ধনে অবিলম্বে হামলাকারীদের সনাক্তসহ শাস্তি নিশ্চিত করা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের উদাসীনতা ও দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে তার পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন সাংবাদিক নেতারা।

অন্যথায় আগামী মঙ্গলবার থেকে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি এইচ এম নুর আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদের সঞ্চালনায় একুশে টেলিভিশন ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল সাংবাদিক মারধরের ঘটনায় যথাযথ ব্যবস্থা না নেওয়ায় প্রক্টরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তার অব্যাহতির দাবি জানান।

লিয়াকত আলী বাদল বলেন, হামলার পর থেকে দুইদিন পেরিয়ে গেলেও প্রক্টর কোন পদক্ষেপ নেয়নি। এমনকি তার খোঁজখবর নেওয়ার প্রয়োজন বোধ করেননি তিনি। তার পদত্যাগ দাবি করে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে মঙ্গলবার রংপুর প্রেসক্লাবে মানব বন্ধনে ঘোষণা দিয়ে কঠোর কর্মসূচির হুমকি দেন বাদল।

দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান বলেন, কোনো ছাত্র সংগঠনের নাম-পরিচয়ে যারা এ হামলার চালিয়েছে, তাদের অবশ্যই বিচারের আওতায় আনবে হবে। যেহেতু সাংবাদিকের উপরে হামলায় ছাত্রলীগের নাম জড়িয়েছে। তাই ছাত্রলীগকে তাদের অবস্থান পরিষ্কার করতে হবে। অবশ্যই দোষীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

সময় টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান রতন সরকার বলেন, হামলার পর আহত সবুজের সুচিকিৎসা নিশ্চিত করতে দেয়া হয়নি। তার যখন নাক ফেটে রক্ত ঝরছিল তখনো তাকে চিকিৎসা নিতে বাধা দেয় একটি ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। এটা মেনে নেওয়া যায়না।

মানব বন্ধনের সঙ্গে একাত্মতা জানিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের আহবায়ক আফরিন বলেন, বেগম রোকেয়ার নামে প্রতিষ্ঠিত এ ক্যাম্পাসে মেয়েরা বরাবরই অনিরাপদ। বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদে বন্ধু এগিয়ে এসে মারধরের শিকার হলে প্রশাসনের ভূমিকা প্রহসনমূলক।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিবিসির রংপুর প্রতিনিধি নিসাত ইসলাম, চ্যানেল টুয়েন্টিফোরের প্রতিনিধি আনজারুল ইসলাম জুয়েল, যমুনা টিভির প্রতিনিধি প্রিন্স, জিটিভির প্রতিনিধি পারভেজ রহমান, এশিয়ান টিভির বাদশাহ ওসমানী, ছাত্র ফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ওয়াদুদ সাদমান, বাংলানিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল ও জাগোনিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব হোসাইন।

গত শুক্রবার (১৭ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় সড়কে বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে ছাত্রলীগ পরিচয়ধারী কয়েকজনের হাতে মারধরের শিকার হন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাব্বী হাসান সবুজ। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নাক, কান, গলা ও হেড-নেক সার্জারি বিভাগে চিকিৎসাধীন। তার নাকের একটি হাড় ভেঙ্গে গেছে।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এপি/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: রংপুর
জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার