বেসরকারি হাসপাতালে শুধু ব্যবসা নয়, দায়বদ্ধতাও জড়িত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন উপস্থিতরা। ছবি: বাংলানিউজ

সিলেট: বেসরকারি হাসপাতাল শুধু ব্যবসার জন্য নয়, সামাজিক দায়বদ্ধতার বিষয়টিও জড়িত। তাই সেই জায়গা থেকে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে যাওয়া উচিৎ।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাতে এক অনুষ্ঠানে সিলেটে প্রাইভেট হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ এ মন্তব্য করেন। 
 
তিনি বলেন, রোগীদের সেবায় দায়বদ্ধতার জন্য এই অ্যাসোসিয়েশন করা হয়েছে। সেবাগ্রহীতাদের অভিযোগ-অনুযোগ খতিয়ে দেখতে অ্যাসোসিয়েশনে অভিযোগ কেন্দ্র খোলা হবে। এজন্য কমিটি গঠন করা হবে। 
 
অনুষ্ঠানে ডা. নাসিম বলেন, সিলেটে ৬৫টি ডায়াগনস্টিক সেন্টার ও ৫৮টি হাসপাতাল রয়েছে। এসব প্রতিষ্ঠানের অর্ধেকের বেশি অ্যাসোসিয়েশনের অধিভুক্ত। বাকি প্রতিষ্ঠানগুলোর সেবার মান যাচাই করে অ্যাসোসিয়েশনের আওতায় আনা হবে। সেই সঙ্গে ভুঁইফোড় প্রতিষ্ঠান বন্ধেও অভিযান চালাবে এই অ্যাসোসিয়েশন।  
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, রোগীর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মূল্যে পার্থক্য হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের গুণগত মান ভেদে হয়। যেহেতু সরকার এটি নির্ধারণ করে দেয়নি। তারপরও অ্যাসোসিয়শেন চার্জ তালিকা করার জন্য উদ্যোগ নেবে।

সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজিজুর রহমান রুম্মান, সহ সভাপতি ডা. আবু ইউসুফ ভূঁইয়া, সহ সভাপতি ডা. সৈয়দ মাহমুদ, আব্দুল কাদির, কোষাধ্যক্ষ জাকির আহমদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এনইউ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
ভাড়াউড়া চা বাগানে মিললো লাউয়াছড়ার মৃত মায়া হরিণ
ক্রিকেট একটি অপ্রত্যাশিত খেলা: তামিম ইকবাল
ত্রিপুরায় সড়ক দুর্ঘটনায় আহত ২৮
মঙ্গলবার বিসিসির দায়িত্ব বুঝে নেবেন সাদিক আব্দুল্লাহ
বরিশালে জেএমবির সদস্য আটক
নেত্রকোনায় তরুণীর মরদেহ উদ্ধার
‘আমরা তারেকের নেতৃত্ব ধ্বংস করার জন্য ড. কামালকে আনছি’
খুনের পর খাশোগির পোশাকেই দূতাবাস ছাড়ে ঘাতক!
ফতুল্লায় পৃথক ধর্ষণের অভিযোগে আটক ৩
মাগুরা জেলা ছাত্রদলের নেতা গ্রেফতার