নতুন বিয়ে, জরুরি ঘর আর অফিস ব্যালেন্স 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নতুন বিয়ে

walton

বিয়ের শুরুতেই কর্মজীবী নারীদের এক ধরনের চাপের ভেতর দিয়ে যেতে হয়। অনেকেই ঠিক করে উঠতে পারেন না, কীভাবে সামলাতে হয় ঘর আর অফিস, আর এজন্য দীর্ঘ দিনের চাকরি থেকেও সরে আসনে অনেকে। 

বাড়ির নতুন বউকে চাকরি করতে হলে প্রথমেই শিখতে হবে ব্যালেন্স করা। ঘরে-বাইরে সমানতালে সামলাতে প্রয়োজন স্বামীর সহযোগিতা। সব কিছুর পরও ঘরের কিছু কাজ নারীরাই করতে পছন্দ করেন, ভালোবাসা নিয়েই নিজের সংসার গোছান। 

নতুন বউ যেভাবে ব্যালেন্স করবেন ঘরের কাজ আর অফিস:  

স্বামীকে স্ত্রীর প্রতি সহানুভূতিশীল হতে হবে। দু’জনই বাইরে ব্যস্ত থাকেন, বাসায় ফিরে সব কাজ একজনের ওপর না নিয়ে, সঙ্গীর একটু সাহায্য চাইতে পারেন। ভাগ করে একসঙ্গে কাজ করলে সম্পর্ক আরও সুন্দর হয়ে উঠবে।

কাজ সহজ করে নিন, আধুনিক প্রযুক্তি আমাদের জীবন অনেক সহজ করে দিয়েছে। দৈনন্দিন কাজে ইলেকট্রিক টোস্টার, রাইস কুকার, মাইক্রোওয়েভ ওভেন এবং ওয়াশিং মেশিন ব্যবহার করুন।


যতটুকু কাজ মান ঠিক রেখে করতে পারবেন অতটুকুই করুন। অফিস ও বাসা সব জায়গারই বেশি চাপ আপনার মনের ও কাজের ওপর নেতিবাচক প্রভাব ফেলবে। বেশি চাপ হলে মিষ্টি হেসে জানিয়ে দিন, আপনার হাতে অলরেডি অনেক কাজ আছে। 

নতুন বিয়ে হয়েছে বলে নিজের কাজে এর প্রভাব পড়তে দেবনে না। সময়মতো অফিসে আসুন। পুরো সময় থাকুন এবং কাজগুলো গুছিয়ে করুন। 

কাজের পরিকল্পনা করুন। এতে সব কাজ সময়মতো হয়ে যাবে, পাশাপাশি কোনো কাজ বাদ পড়ার আশঙ্কা থাকবে না। অফিস থেকে বের হওয়ার আগেই, পরের দিনের কাজের সম্ভাব্য তালিকা করে রাখুন। আর রাতে শোয়ার পরই ঠিক করে নিন পরের দিন সংসারের গুরুত্বপূর্ণ কাজগুলো। 

সঙ্গীকে সময় দিতে হবে ব্যস্ততার ভেতরেও। আপনি জব করেন বলে সব গেটটুগেদার মিস করা যাবে না। সঙ্গীর পরিবার বা বন্ধুদের কোনো অনুষ্ঠানে তার সঙ্গী হোন। বিয়ের শুরুতেই দূরে কোথাও বেড়াতে যান। চেষ্টা করুন বছরের একটা সময় কয়েকটা দিন শুধুই নিজেদের মতো করে কাটাতে।  

এতে করে অফিসের কাজও ঠিকঠাক করতে পারবেন। আর প্রিয় মানুষকে নিয়ে সুখের সংসারও হবে। 


বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসআইএস

Nagad
ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা: ইরান
সিলেটে ৫ চিকিৎসকসহ আরও ৮০ জন করোনায় আক্রান্ত
বিচ্ছেদের পর আবার বিয়ে, অতঃপর খুন
জামালপুর-শেরপুর উন্নয়ন প্রকল্পে আরও ১৩৩ কোটি টাকা বরাদ্দ
মনগড়া করোনার রিপোর্টেই কোটি টাকা আদায় রিজেন্টের


ফেসবুকে মাদকসহ নিষিদ্ধ পণ্য বিক্রির অভিযোগে আটক ৩ 
‘মোদীকে ক্ষমা চাইতে হবে’ দাবিতে সরব কংগ্রেস
বিচার করে দুর্নীতিবাজদের মেরে ফেলতে বললেন ড. সৈয়দ আনোয়ার
বুধবার ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি
কণ্ঠশৈলীর জন্য অমর হয়ে থাকবেন এন্ড্রু কিশোর: রুনা লায়লা