php glass

আইসক্রিম ডে-ঘরে তৈরি আইসক্রিমে! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসক্রিম

walton

ভ্যানিলা, চকলেট, রোচা, পেস্তা, স্ট্রবোরি, নারকেল, চিনাবাদাম, মাখন, ব্লুবেরি, ইয়োগাট, ওরিও, বাটার স্কচসহ নানা স্বাদের  আইসক্রিম পাওয়া যায় বাজারে। 

আইসক্রিম পছন্দ করেন না, এমন মানুষ পাওয়া কঠিন। জানেন কি এই মজার খাবারটির জন্য একটি দিবস রয়েছে? আর সেই দিন কিন্তু দূরে নয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগান (৪০তম) ১৯৮৪ সালে জাতীয় আইসক্রিম মাস ও জাতীয় আইসক্রিম দিবস প্রবর্তন করেন। তখন থেকেই জুলাই মাসের তৃতীয় রোববার বিশ্বজুড়ে পালিত হয় জাতীয় আইসক্রিম দিবস। সে হিসেবে এবারের আইসক্রিম ডে ২১ জুলাই (রোববার)।  


বিশেষ দিনটিতে ভালো লাগার খাবারটি তো ভালোবাসার মানুষদের সঙ্গে খাওয়াই হয়। কেমন হয় যদি এবারের আইসক্রিম নিজেই তৈরি করা যায়? সবচেয়ে সহজ আইসক্রিম তৈরির রেসিপিটি শিখে নিন: 

যা যা লাগবে

হুইপ ক্রিম ২ কাপ, ২ কাপ ফ্রেশ ক্রিম, চিনি ৪ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ১ টেবিল চামচ। 

যেভাবে করবেন

প্রথমে একটি পাত্রে হুইপ ক্রিম এবং ফ্রেশ ক্রিমে চিনি দিয়ে খুব ভালো করে ফেটে নিন। যতক্ষণ পর্যন্ত চিনি মিশে না যায়। এবার ভ্যানিলা এসেন্স দিন। ভালো করে বিট করুন। একটি বলে মিশ্রণটি ঢেলে ঠাণ্ডা করতে ৩ ঘণ্টা ফ্রিজে রাখুন। 

মিশ্রণটি বের করে এবার খুব ভালো করে বিট করুন। মিশ্রণটি ফোম হয়ে গেলে আবার ৮ ঘণ্টার জন্য ফ্রিজে রাখুন। তৈরি হয়ে গেল দারুণ মজার ভ্যানিলা আইসক্রিম। পছন্দমতো বাদাম, স্ট্রবেরি অথবা চেরি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন। 

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এসআইএস 

ksrm
২১ আগস্ট হামলা মামলার রায় দ্রুত কার্যকরের দাবি
আগে কখনও এত সাংবাদিক দেখেননি ডমিঙ্গো
দুদকের সেই ১১ কর্মকর্তার বিবরণ চেয়েছেন হাইকোর্ট
টাঙ্গাইলে পানিতে ডুবে কিশোরের মৃত্যু
ডিএসইর লেনদেন বাড়লেও কমেছে সিএসইর


শিশুদের আকিকার পরিচয় ও নিয়ম-বিধান
ভর্তি ফরমের মূল্য বাড়ানোর প্রতিবাদে জাবিতে বিক্ষোভ
২১ আগস্টে নিহতদের স্মরণে রাজশাহীতে আ’লীগের শ্রদ্ধাঞ্জলি
বলিরেখার জন্য শুধু বয়স দায়ী নয়!
গ্রেনেড হামলা: প্রথম প্রতিবাদ হয়েছিল ময়মনসিংহে