php glass

ক’দিন পরেই লাগবে, খোঁজ নিন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শীতে উষ্ণ অনুভূতি পেতে

walton

জীবন সহজ ও আরামদায়ক করতে গরমে যেমন ফ্যান, এসি আর ফ্রিজের প্রয়োজন হয়, তেমনি শীতের কষ্ট কমাতেও প্রয়োজন পড়ে কিছু বৈদ্যুতিক যন্ত্র।  শীত আসতে না আসতেই ঠাণ্ডা পানির ভয়ে প্রতিদিন গোসলই করাই ছেড়ে দেন অনেকে। 

বাড়ির রাঁধুনীর কষ্ট তো অনেক বেশি। চুলায় বারবার খাবার গরম করে সবাইকে খাওয়ানো কি সহজ কাজ? এসব সমস্যা থেকে আমাদের মুক্তি দেবে ওয়াটার হিটার, গিজার, রুম হিটার, হটপট, ওভেন।


শীতে উষ্ণ অনুভূতি পেতে প্রয়োজনীয় এই পণ্যগুলো খোঁজ জেনে নিন:

রুম হিটার:
এই শীতে ছেলে বুড়ো সবার সুস্থতার জন্যই প্রয়োজন রুম হিটার। আকার  এই ব্র্যান্ডের ভেদে রুম হিটারের দাম পড়বে ২-১০ হাজার টাকা।

ওয়াটার হিটার:
শীতে আতঙ্কের নাম হচ্ছে বরফঠাণ্ডা পানি। কিন্তু পানি ছাড়া আমাদের কীভাবে চলবে, এই সমস্যার সমাধান হচ্ছে ওয়াটার হিটার। এর মাধ্যমে পানি গরম করে চালিয়ে নিতে পারেন দৈনন্দিন কাজ। ওয়াটার হিটার বিভিন্ন সাইজে পাওয়া যায়। দাম ২০০-৬০০ টাকা।

গিজার:
শীতে ঠাণ্ডা পানিতে গোসল করা সত্যি কঠিন কাজ। মোনার মতো অনেকেই দু-তিন দিন পার করে দেন গোসল না করেই। শীতে আরাম করে গোসল করতে চাই গিজার, এটি দিয়ে অল্প সময়ে আপনার প্রয়োজনমতো পানি গরম করে নিতে পারবেন। বাজারে গ্যাস ও ইলেকট্রিক দুই ধরনের গিজার রয়েছে। বিভিন্ন মাপের গিজার আমরা ১০ থেকে ২৫ হাজার টাকায় পেয়ে যাবেন।

হটপট:
শীতে বার বার খাবার গরম করার ঝামেলা থেকে মুক্তি পেতে হটপটের জুড়ি নেই। মাত্র আধা কেজি থেকে ১৫ কেজির সাইজের হটপট পাওয়া যায়। এসব পাত্রে ১০ ঘণ্টা পর্যন্ত খাবার গরম থাকে।

হটপটগুলো দেখতেও অনেক সুন্দর আর রুচিশীল তাই অতিথি এলেও সরাসরি হটপটেই খাবার সার্ভ করা যায়। আকার ভেদে এগুলো ২০০ থেকে ২০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।

ওভেন:
খাবার রান্না করা আর এটা ওটা ঝটপট গরম করতে ঘরে একটা ভালো-মানের মাইক্রোওয়েভ ওভেন খুব কাজে দেয়। ৮ থেকে ২৫ হাজার টাকায় সাধ্য অনুযায়ী একটি ওভেন কিনে নিন।


শীতের উষ্ণতায় আনন্দে উপভোগ করতে পণ্যগুলো কেনার আগে প্রতিটি পণ্য ভালো ব্র্যান্ড এবং বিক্রয়ত্তোর সেবা সম্পর্কে নিশ্চিত হয়ে নিন।
  
বাংলাদেশ সময়: ০৮২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
এসআইএস

কবি-সাহিত্যিক ও শিল্পীদের স্মরণে ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ’
ছয় উইকেট তুলে আফগানদের কোনঠাসা করলো বাংলাদেশ
শিশুদের ঝগড়া মেটাতে গিয়ে সংঘর্ষে জড়ালেন বড়রা
আমি মনে করতাম জিয়ার আরেক নাম ‘শহীদ’
নতুন বিশ্বরেকর্ড গড়লেন সাকিব


আমার হাতে একটাও সিনেমা নেই: শাহরুখ খান
মগবাজারে রেস্তোরাঁর আগুন নিয়ন্ত্রণে 
বাউফলে পুলিশের অস্ত্র ছিনতাইয়ের পর উদ্ধার, আটক ৮
জোড়া উইকেট নিয়ে আফগানদের চাপে ফেললেন সাকিব
নারী পুলিশের ঝুলন্ত মরদেহ উদ্ধার