ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১০ ১১:১৩:৪৫ পিএম
ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক তিনজন রিমান্ডে

ঢাকা: অবৈধভাবে ভিয়েতনামে গিয়ে আটকেপড়া ২৭ জন এবং ভিয়েতনামফেরত ১১ বাংলাদেশি নাগরিক পাচারের ঘটনায় চক্রের মূলহোতাসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান এ রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া তিনজন হলেন- মানবপাচারকারী চক্রের মূলহোতা জামাল উদ্দিন সোহাগ (৩৪), কামাল হোসেন (৩৯) ও জামাল হোসেন (৩৭)।

এর আগে বুধবার (৮ জুলাই) দিনগত রাতে রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩। শুক্রবার তাদের আদালতে হাজির করে পল্টন থানায় হওয়া মানবপাচার মামলায় সাতদিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম। শুনানি শেষে বিচারক তাদের তিনদিন করে রিমান্ডে পাঠান।

তাদের গ্রেফতারের পর র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার বলেন, ভিয়েতনামে মানবপাচারের সঙ্গে জড়িত চক্রের মূলহোতাসহ তিনজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কারওয়ান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ অধিনায়ক (সিও) লে. কর্নেল রকিবুল হাসান বলেন, গত ৩ জুলাই বিশেষ ফ্লাইটে (ফ্লাইট নম্বর-ভিজে ৬৯৫৮) ভিয়েতনাম থেকে ১১ বাংলাদেশি ফেরেন। এছাড়া আরও ২৭ জন অভিবাসী ভিয়েতনামে আটক অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। ভিয়েতনামফেরত ১১ জনের অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব প্রাথমিক অনুসন্ধান শুরু করে।

তিনি আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে ঘটনার সঙ্গে মাশ ক্যারিয়ার সার্ভিস, দি জেকে ওভারসিস লিমিটেড, অ্যাডভেন্ট ওভারসিস লিমিটেড, মেসার্স সন্ধানী ওভারসিস লিমিটেড এবং আল নোমান হিউম্যান রিসোর্স লিমিটেডসহ স্থানীয় দালাল ও ভিয়েতনামে বাংলাদেশি দালাল আব্দুল জব্বার, মোস্তফা, গোলাম আজম সুমন, কল্পনা, আজমির, মিলন, শোভন ও আতিকের সংশ্লিষ্টতার সত্যতা পাওয়া যায়।

** ভিয়েতনামে মানবপাচারের ঘটনায় আটক ৩

বাংলাদেশ সময়: ২৩০৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa