ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

১২ জুলাইয়ের আগে নিয়মিত কোর্ট খোলার দাবি আইনজীবীদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
১২ জুলাইয়ের আগে নিয়মিত কোর্ট খোলার দাবি আইনজীবীদের

ঢাকা: কালক্ষেপণ না করে সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতে রেগুলার (নিয়মিত) কোর্ট শুরু করার দাবি জানিয়েছে সাধারণ আইনজীবী পরিষদ। অন্যথায় আগামী ১২ জুলাই থেকে দেশের সব আদালতে লাগাতার মানববন্ধন বিক্ষোভ সমাবেশ ও আমরণ অনশন কর্মসূচি পালনে আইনজীবীদের প্রতি আহ্বান জানানো হয়।

মঙ্গলবার (৭ জুলাই) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের হলরুমে সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান পরিষদের আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজউদ্দিন আহমদ মেহেদী।

তিনি বলেন, আগের মতো রেগুলার কোর্ট শুরু করার জন্য সাধারণ আইনজীবী পরিষদের পক্ষ থেকে প্রধান বিচারপতির কাছে আকুল আবেদন জানাচ্ছি।

১৩ মার্চ থেকে সুপ্রিম কোর্ট এবং ২৬ মার্চ থেকে সারাদেশে রেগুলার কোর্ট না থাকায় বিচারপ্রার্থী জনগণ সাংবিধানিক ও মৌলিক আইনগত অধিকার থেকে বঞ্চিত।  

‘৬০ হাজার আইনজীবীর জীবন-জীবিকা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি। ইতোমধ্যে সরকার ভার্চ্যুয়িাল বিচার ব্যবস্থা চালু করেছে। দেশেরে ৯৫ শতাংশ আইনজীবী ভার্চ্যুয়াল কোর্ট সমর্থন করেননি। বড় জোর ৫ শতাংশ আইনজীবী ভার্চ্যুয়াল কোর্টে মামলা করতে সমর্থ হয়েছেন।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa