ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ঢাকার জেলা ও দায়রা জজ হলেন শওকত আলী চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৭ ০১:১৮:৪৯ এএম
ঢাকার জেলা ও দায়রা জজ হলেন শওকত আলী চৌধুরী

ঢাকা: ঢাকার জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ পেয়েছেন টাঙ্গাইলের জেলা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী।

সোমবার (০৬ জুলাই) তিনিসহ পাঁচ জেলায় নতুন জেলা ও দায়রা জজকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।  

এর আগে, ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরীকে সরকা‌রি চাক‌রি‌ আইন ২০১৮ এর ৪৩ (১) (ক) ধারা অনুযায়ী ৫৯ বছর বয়স পূর্তিতে গত ১১ জুন সরকা‌রি চাক‌রি থেকে অবসর দেওয়া হয়।

 

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করেই বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের বদলিকৃত পদে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী টাঙ্গাইলের জেলা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরীকে ঢাকার জেলা ও দায়রা জজ, সিরাজগঞ্জের জেলা জজ ফাহমিদা কাদেরকে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ, সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) ফজলে খোদা মো. নাজিরকে সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ, নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. আদীব আলীকে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ এবং খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মো. মহিদুজ্জামানকে পিরোজপুরের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জুলাই ৬,২০২০
ইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa