ন‌্যাশনাল ব‌্যাং‌কের টাকা চু‌রি: আসা‌মি‌দের স্বীকা‌রো‌ক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ন‌্যাশনাল ব‌্যাং‌ক, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: রাজধানীর কোতোয়ালি থানার ইসলামপুরে ন্যাশনাল ব্যাংকের একটি গাড়ি থেকে ৮০ লাখ টাকা চুরির ঘটনায় ৬০ লাখ টাকাসহ গ্রেফতার চারজন‌ই দোষ স্বীকার ক‌রে আদাল‌তে জবানব‌ন্দি দি‌য়ে‌ছেন।

শুক্রবার (৫ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট ই‌লিয়াস মিয়া ফৌজদারি কার্যবি‌ধির ১৬৪ ধারায় তা‌দের জবানব‌ন্দি রেকর্ড ক‌রেন। 

চার আসামিদের মধ্যে শুক্রবার হান্নান ওরফে রবিন (৫০), মোহাম্মদ মোস্তফা (৫২) ও মোছা. পারভীন (৩১) স্বীকা‌রো‌ক্তি দিয়েছেন। এরপর আসা‌মি‌দের কারাগা‌রে পাঠান আদালত। এর আ‌গে গত ৩ জুন বাবুল মিয়া ওরফে কালা বাবুল (৫৫) আদাল‌তে স্বীকা‌রো‌ক্তি দেন।

গত ১ জুন দিনগত রাতে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (২ জুন) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক মনিরুল ইসলাম মৃধা। শুনানি শেষে তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আ‌গে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, ৮০ লাখ টাকা চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৬০ লাখ টাকা উদ্ধার ও দু’টি বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়।

গত ১০ মে রাজধানীর পুরান ঢাকায় ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখা থেকে উত্তোলন করে মতিঝিল প্রধান কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় ৮০ লাখ টাকাভর্তি একটি বস্তা খোয়া যায়। টাকা বহন করা গাড়িটি বাবুবাজার এলাকায় পৌঁছালে একটি টাকার বস্তা খোয়া যাওয়ার বিষয়টি টের পান গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা। এ ঘটনায় সে‌দিন রা‌তেই কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ।

ওই অ‌ভি‌যো‌গের ভিত্তিতে গাড়ির দায়িত্বে থাকা ন্যাশনাল ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, গাড়িচালক ও দুজন নিরাপত্তাকর্মীকে হেফাজ‌তে নেয় পু‌লিশ। তবে প্রাথমিক তদন্তে তথ্যপ্রযুক্তি, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগ জানতে পারে, ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার বস্তাটি গাড়ি থেকে খোয়া যায়নি, ওই টাকা চুরি করা হয়েছে।

শেষ পর্যন্ত বি‌ভিন্ন সি‌সি‌টিভি বি‌শ্লেষণ ক‌রে এ চারজন‌কে আটক ক‌রে ডি‌বি।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুন ০৫, ২০২০
কেআই/ওএইচ/

Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩