ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

আইন ও আদালত

টাঙ্গাইলের মামলায় রাশেদুল চিশতীর জামিন বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, জুন ৩, ২০২০
টাঙ্গাইলের মামলায় রাশেদুল চিশতীর জামিন বাতিল

ঢাকা: টাঙ্গাইলে অর্থ পাচার মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে দেওয়া জামিন আদেশ বাতিল করেছেন হাইকোর্ট।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (৩ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শুনানিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন নাহার কনা।

আসামি পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও আইনজীবী কবির শাহরিয়ার বিপ্লব। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান জানান, টাঙ্গাইল আদালত থেকে গত ২৭ মে দেওয়া জামিন আদেশ বাতিল করেছেন হাইকোর্ট। কারণ টাঙ্গাইল ভার্চ্যুয়াল কোর্ট থেকে দুদকের আইনজীবী ও পিপিকে শুনানি না করে জামিন দেওয়া হয়েছিলো। এখন আদালত বলেছেন ওই আদালতে ফের জামিন আবেদন করে দুদক ও রাষ্ট্রপক্ষের উপস্থিতিতে শুনানি করার জন্য।

এজাহার থেকে ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, অভিযোগে দেখা যায় এসটুএস করপোরেশনের ঋণ হিসাব হতে রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে- অর্ডার ইস্যুর মাধ্যমে মানি লন্ডারিংয়ের মাধ্যমে   স্থানান্তর, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করায় দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর পর্যন্ত টাঙ্গাইল মডেল থানা মামলা দায়ের করেন।

** হাইকোর্টে ৩ মামলায়ই রাশেদ চিশতীর জামিন বহাল

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুন ০৩, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa