ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

আইন ও আদালত

মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্যগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জানুয়ারী ২৭, ২০২০
মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্যগ্রহণ

কু‌ড়িগ্রাম: কুড়িগ্রামের বহুল আলোচিত ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা ও বিস্ফোরক মামলায় তিনজন সাক্ষ্য দিয়েছেন।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী রফিউল আলম এ সাক্ষ্যগ্রহণ করেন।

আদালতে এ দিন মুক্তিযোদ্ধা হোসেন আলীর স্ত্রী আম্বিয়া খাতুন ও তার দুই প্রতিবেশী নূরন্নবী ও গোলাম রাব্বানীর সাক্ষী দেন।

এরমধ্যে প্রতিবেশী গোলাম রব্বানী বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় সাক্ষ্য দিয়েছেন। আদালতে আসামিদের উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

সাক্ষ্যগ্রহণের সময় আদালতে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট হুমায়ুন কবির। রাস্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন।

অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন বাংলানিউজকে জানান, চাঞ্চল্যকর এ হত্যা মামলায় দু’টি অভিযোগপত্র দাখিল করা হয়েছিল। একটি বিস্ফোরক আইনে, অপরটি হত্যা মামলায়। রোববার দু’টি মামলায় সাক্ষ্য নেওয়া হয়।
 
২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়ালপাড়া এলাকায় নিজ বাড়ি থেকে সকালে প্রাতঃভ্রমণের সময় বাড়ির পাশেই তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা। হত্যার পর বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায় তারা। মামলায় আটক জেএমবির সদস্য রাজিব গান্ধী ও গোলাম রব্বানী হলি আর্টিজান ও শোলাকিয়ায় হত্যা মামলারও আসামি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa