ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আইন ও আদালত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে সুপ্রিম কোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারী ২০, ২০২০
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে সুপ্রিম কোর্ট সুপ্রিম কোর্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চলতি বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত ঘোষিত ‘মুজিববর্ষ’ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করবে সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।  

এ বিষয়ে নীতি নির্ধারনী দিক-নির্দেশনা প্রদান এবং অনুষ্ঠানগুলোর সার্বিক তত্ত্বাবধানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে রোববার (১৯ জানুয়ারি) কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়।

আগামী মার্চ মাসের প্রথম সাপ্তহে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতের মাধ্যমে জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে। কমিটি একটি স্মরণিকা প্রকাশ করবে। আগামী এপ্রিল মাসে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আলোচনা সভা এবং পরর্বতীতে অক্টোবর মাসে সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হবে।  

কমিটি জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য সারা বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে। এছাড়া অতিদ্রুত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন এর ক্ষণগণনার ঘড়ি স্থাপন করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. শাহিনুর ইসলাম।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে নীতি নির্ধারনী দিক-নির্দেশনা প্রদান ও অনুষ্ঠানগুলোর সার্বিক তত্ত্বাবধানের জন্য প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়। এ কমিটির প্রথম সভা গত ১২ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ইএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন ও আদালত এর সর্বশেষ

Alexa