php glass

জুলহাজ-তনয় হত্যা মামলার প্রতিবেদন ফের পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুলহাস মান্নান ও মাহবুব তনয়

walton

ঢাকা: রাজধানী কলাবাগানে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএইড) কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন দাখিল ফের পেছালো। পরবর্তী প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ র্মাচ) মামলা দুটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। এদিন মামলার তদন্তকারী কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ তারিখ ধার্য করেন।

গত ১৫ জানুয়ারি দিবাগত রাতে আসামি আসাদুল্লাহ ওরফে ফয়জুল ফয়সালকে  গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) ইউনিট। বিভিন্ন তারিখে তাকে কয়েক দফা রিমান্ডে নেয় সিটিটিসি।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইডের সাবেক কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। 

এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা দায়ের করেন এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইন অপর মামলাটি দায়ের করেন।

বর্তমানে হত্যা মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী এবং অস্ত্র মামলার তদন্ত করছেন ডিবির পরিদর্শক নুরুল আফসার। প্রতিবেদন জমা দেওয়ার জন্য ৩৪ বার সময় পেলেন তদন্তকারী কর্মকর্তারা।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন ও নিহত তনয় লোক নাট্যদলের শিশু সংগঠন নাট্য পিপলস থিয়েটারে জড়িত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমএআর/এমজেএফ

১৩ দিন ধরে অচল বেনাপোল কাস্টমসে স্ক্যানার মেশিন
বাবর-হাফিজের ব্যাটে এগোচ্ছে পাকিস্তান
ভারতের জয়রথ কি থামাতে পারবে উইন্ডিজ?
লাকসামে পাওনা টাকা চাওয়ায় যুবককে ছুরিকাঘাতে হত্যা
‘দেশে আর যেনো প্রতিহিংসামূলক নির্বাচন না হয়’


কোহলি আধুনিক যুগের যীশু!
সাড়ে চার হাজার নকল পাঠ্যবই জব্দ, আটক ২
ডিসেম্বরে উৎপাদনে যাবে পায়রা তাপবিদ্যুতের প্রথম ইউনিট
চট্টগ্রামে মাইক্রোবাসের এসি বিস্ফোরণে দগ্ধ ১৬, ঢামেকে ৪
মাদকবিরোধী যুদ্ধের ফলাফল বিচারের সময় আসেনি