ঈদে প্রকাশ হলো ইকরিমিকরির গান

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধ্রুব এষ ও কনক আদিত্য

walton

শিশুদের জন্য এক স্বপ্নরাজ্য গড়ার চিন্তা থেকে ইকরিমিকরির জন্ম। ইকরিমিকরির নানা রকম কর্মকাণ্ডের মধ্যে একটি হলো প্রকাশনা। ৩-৪ বছর বয়স থেকে শুরু করে ১০ বছর বয়সী শিশুদের জন্য বই তৈরি ও ইলাস্ট্রেশনের কাজ করে থাকে ইকরিমিকরি প্রকাশনা সংস্থা। এবার শিশুদের জন্য একটি গানও প্রকাশ করেছে।

প্রকাশনাটিতে থেকে এখন পর্যন্ত প্রকাশ পেয়েছে ৬৫টি বই। বেশিরভাগ বই-ই পিকটোরিয়াল, যা একেবারেই ছোট শিশুদের জন্য উপযোগী। এছাড়াও ইকরিমিকরি আছে একটি মাসিক পত্রিকা। সেখানে বড়দের পাশাপাশি শিশুদের লেখা এবং আঁকাও প্রকাশিত হয়।

করোনার দিনগুলোয় ছাপা অক্ষরে পত্রিকা প্রকাশ করা না গেলেও ইকরিমিকরি তাদের অনলাইন পেজে নানান কর্মকাণ্ড রেখেছে শিশুদের জন্য। তাতে ঘরবন্দি এই সময়টায় শিশুরা তুমুল আনন্দে কাটাতে পারছে। এই ঈদুল ফিতরে ইকরিমিকরি পত্রিকাটি অনলাইন সংস্করণে ঈদসংখ্যা হিসেবে প্রকাশিত হয়েছে। এছাড়াও ২৫ মে ঈদের দিন প্রকাশ পেয়েছে ইকরিমিকরির নিজস্ব একটি গান।

গান প্রসঙ্গে কিছু কথা
ইকরিমিকরির একটি গান হবে এটি বেশ পুরনো ভাবনা। ভাবনারই বাস্তব রূপ প্রকাশ পেল এই ঈদে। ছোটদের জন্য যেকোনো কাজ মহানন্দে করেন শিল্পী ধ্রুব এষ।

ইকরিমিকরির সঙ্গেও তিনি অনেক কাজ করেছেন। লিখেছেন শিশুদের জন্য মজার কয়েকটি বই। তার ভাবনার জগতের বড় অংশ হলো শিশু। ইকরিমিকরির গান বিষয়ক প্রস্তাবে সাড়া দিয়ে ধ্রুব এষ লিখেছেন সেই প্রতিক্ষিত গানটি।

‘পাখি আঁকি, পাখি বানাই’ শিরোনামের গানটিতে সুর তুলেছেন প্রিয় শিল্পী কনক আদিত্য। ভালোবেসে গেয়েছে মিষ্টি দুজন বন্ধু নীল স্রোতস্বিনী ও ঋভু রোদ্দুর।

গানের কথায় উঠে এসেছে ইকরিমিকরির সব কাণ্ডকীর্তির কথা। শিশুদের মনের জগৎ হবে রঙিন, আর ভাবনার দুয়ার অসীম, এটাই ইকরিমিকরির একমাত্র ব্রত।

গানটি শুনতে ক্লিক করুন এখানে

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২৬, ২০২০
এএ

Nagad
মুন্সিগঞ্জে কমতে শুরু করেছে পদ্মার পানি 
অবশেষে মুক্তি পেলেন খুলনার নিরপরাধ সালাম ঢালী
ভার্চ্যুয়াল নয়, ‌অ্যাকচুয়াল কোর্ট চান আইনজীবীরা
নুরে আলম সিদ্দিকীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি
বিনামূল্যে ইন্টারনেট পাওয়া শিক্ষার্থীদের অধিকার


করোনা আক্রান্তের ঝুঁকির মধ্যেই স্বাভাবিক হচ্ছে নগরজীবন!
ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা
ক্ষেতলালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এবার ফ্লোরিডায় মানুষের মগজখেকো অ্যামিবার হানা! 
পিরোজপুরে মতানৈক্যের কারণে উন্নয়নে বরাদ্দকৃত টাকা ফেরত