ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গের কন্টেনমেন্ট জোনগুলোতে বাড়লো লকডাউনের মেয়াদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
পশ্চিমবঙ্গের কন্টেনমেন্ট জোনগুলোতে বাড়লো লকডাউনের মেয়াদ

গত কয়েক দিন ধরে কলকাতায় দৈনিক সংক্রমণের সংখ্যাটা চারশো ও এর কাছাকাছি ছিল। মঙ্গলবার (১৪ জুলাই) এই প্রথম তা এক ধাক্কায় পাঁচশো ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় মহানগরীতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫২৪ জন। সবমিলিয়ে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গ রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৯০ জন। সবমিলিয়ে এ রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩২ হাজার ৮৩৮। গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে।

পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে রাজ্যের কন্টেনমেন্ট জোনগুলোতে লকডাউনের মেয়াদ ১৯ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। মঙ্গলবার (১৪ জুলাই) এই মর্মে নির্দেশ জারি করেছে নবান্ন।

কলকাতার গণমাধ্যমের খবরে জানানো হয়, করোনা সংক্রমণে রাজ্যের মধ্যে কলকাতা ও তার লাগোয়া দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি— এই চার জেলা নিয়েই উদ্বেগ বেশি প্রশাসনের। স্বাস্থ্য দফতর প্রকাশিত মঙ্গলবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃতদের ৭ জনই কলকাতার।

উদ্বেগজনক পরিস্থিতি দুই পরগনা, হাওড়া এবং হুগলিরও। উত্তর ২৪ পরগনায় ২৯৩, দক্ষিণ ২৪ পরগনায় ১৪৩, হাওড়ায় ১১৯ এবং হুগলিতে আরও ৩১ জন নতুন করে সংক্রমণের শিকার হয়েছেন। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ৮ এবং হাওড়ায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হলো ৯৮০। এখনও পর্যন্ত ১৯ হাজার ৯৩১ জন সুস্থ হয়ে উঠেছেন। রাজ্যে সুস্থতার হার ৬০.৬৯ শতাংশ।

প্রতিদিন যে সংখ্যক মানুষের টেস্ট হচ্ছে, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট কোভিড পজিটিভ আসছে, সেটাকেই বলা হচ্ছে প্রতিদিনের ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এসকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

Alexa