ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

বিশ্বে করোনা শনাক্ত ১ কোটি ৩০ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৪ ০৫:৪৩:২৭ পিএম
বিশ্বে করোনা শনাক্ত ১ কোটি ৩০ লাখ ছাড়ালো

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপ কমার কোনো লক্ষণই নেই। দিন দিন এ ভাইরাসের সংক্রমণ চূড়া থেকে আরও চূড়ার দিকে ছুটে চলেছে। এরই মাঝে বিশ্বব্যাপী করোনা শনাক্তের সংখ্যা ১ কোটি ৩০ লাখ ছাড়িয়ে গেছে।

মঙ্গলবার (১৪ জুলাই) মার্কিন গবেষণা সংস্থা ও বিশ্ববিদ্যালয় জনস হপকিন্সের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।  

খবরে বলা বিশ্বে এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা শনাক্ত হএয়ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

এরপরই শনাক্তের শীর্ষে  প্রথম পাঁচ দেশের মধ্যে আছে যথাক্রমে ব্রাজিল, ভারত, রাশিয়া ও পেরু।  
জনস হপকিন্সের তালিকা অনুসারে, এখন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ৩৩ লাখ ৬১ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। ব্রাজিলে করোনা শনাক্তের সংখ্যা ১৮ লাখ ৮৫ হাজার। ভারতে শনাক্ত হয়েছেন ৮ লাখ ৭৮ হাজারের কিছু বেশি। এরপর রাশিয়ায় ৭ লাখ ৩২ হাজার ও পেরুতে ৩ লাখ ৩০ হাজারের কিছু বেশি শনাক্ত রয়েছেন।  

পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডোমিটারের শেষ তথ্য অনুসারে, সরকারি হিসেবে মতে বিশ্বের মধ্যে এখন পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় সবচেয়ে বেশি ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এরপর আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৭২ হাজার ৯২১ জনের। ভারতে ২৩ হাজার ৭৭৯ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ায় মৃতের সংখ্যা ১১ হাজার ৬১৪। অন্যদিকে পেরুতে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৫৪ জনের।  

ওয়ার্ল্ডমিটারের শেষ তথ্য অনুসারে করোনায় মৃতের সংখ্যায় বিশ্বের মধ্যে শীর্ষে যুক্তরাষ্ট্র। এরপর ব্রাজিল। তৃতীয় শীর্ষ অবস্থানে আছে যুক্তরাজ্য। এ দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৮৩০ জনের। ৩৫ হাজার ৪৯১ জনের মৃত্যু নিয়ে এরপরের অবস্থানে আছে মেক্সিকো। এরপর আছে যথাক্রমে ইতালি, ফ্রান্স ও স্পেন। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৯৬৭ জনের। অন্যদিকে ফ্রান্সে ৩০ হাজার ২৯ জন ও স্পেনে ২৮ হাজার ৪০৬ জনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী করোনায়।  

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

Alexa