ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

অবশেষে করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুলাই ৭, ২০২০
অবশেষে করোনা পজিটিভ ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো

মহামারির শুরু থেকেই করোনা ভাইরাসকে রীতিমত তাচ্ছিল্য করে চলা ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোই এবার করোনায় আক্রান্ত হয়েছেন। উচ্চ মাত্রার জ্বর, শ্বাসে সমস্যাসহ বিভিন্ন উপসর্গে ভুগতে থাকায় মঙ্গলবার (৭ জুলাই) তার করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলে করোনা পজিটিভ এসেছেন তিনি। এর আগে আরও তিন বার করোনা সন্দেহে তার নমুনা পরীক্ষা হয়। কিন্তু সেগুলোতে করোনা নেগেটিভ আসে। 

মঙ্গলবার (৭ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম ওয়াশিংটনের পোস্টের এক প্রতিবেদনে বোলসোনারোর করোনা পজিটিভ হওয়ার কথা জানানো হয়।  

খবরে বলা হয়, করোনা উপসর্গে ভুগতে শুরু করার পরপরই বোলসোনারোর সব কাজ মুলতবি ঘোষণা করা হয়েছে।

 

করোনা উপসর্গ দেখা দেওয়ার পর সমর্থকদের উদ্দেশ্যে বোলসোনারো জানিয়েছেন, এরই মাঝে তার ফুসফুস পরীক্ষা করা হয়েছে। তাতে কোনো সংক্রমণ ঘটেনি।  

ব্রাজিল করোনা সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে থাকলেও শুরু থেকেই এ ভাইরাসকে সাধারণ সর্দি-কাশি-জ্বরের মতো ফ্লু সংক্রমণ হিসেবে অভিহিত করে আসছিলেন বোলসোনারো। এ ভাইরাসকে তেমন একটা গা না করায় তা ঠেকাতে লকডাউন দেওয়ার বিরুদ্ধেও অবস্থান নিয়েছেন তিনি। অবশেষে তারও করোনা পজিটিভ এলো।  

মার্কিন দূতাবাসে আমেরিকার স্বাধীনতা দিবস উদযাপনে বোলসোনারো ও অন্যরা

গত রোববারও (৬ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে দেশটির পররাষ্ট্র মন্ত্রী তার ও বোলসোনারোর একটি ছবি পোস্ট করেন,যাতে দেখা যায়, মার্কিন দূতাবাসে অন্যদের সঙ্গে মিলিত হয়ে তারা আমেরিকার স্বাধীনতা দিবস উদযাপন করছেন। এবং বলাই বাহুল্য সে সময় তাদের কার মুখেই মাস্ক ছিল না।  

আন্তর্জাতিক পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুসারে, ব্রাজিলে এখন পর্যন্ত সোয়া ১৬ লাখেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়ে সাড়ে ৬৫ হাজারেরও বেশি মানুষের। বাকিদের মধ্যে গুরুতর অসুস্থ প্রায় সাড়ে ৮ হাজার মানুষ।  

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

Alexa