ভারতে আরও এক মাস লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতে আরও এক মাস লকডাউন, ছবি: সংগৃহীত

walton

ভারতে করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউনের মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত ভারতের কনটেনমেন্ট জোনে লকডাউন চলবে বলে জানিয়েছে দেশটির সরকার।

শনিবার (৩০ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়। তবে এবার লকডউনের মধ্যে বেশকিছু বিষয়ে ছাড় দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এ অনুযায়ী, আগামী ৮ জুন থেকে ভারতের সব রাজ্যে খুলবে উপাসনালয়। কনটেনমেন্ট এলাকা ছাড়া খুলবে হোটেল, রেস্টুরেন্ট, শপিংমল এবং বারও। তবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ থাকবে।

করোনা ভাইরাস থেকে দেশকে সুরক্ষিত রাখতে গত ২৫ মার্চ ভারতজুড়ে লকডাউন ঘোষণা হয়েছিল। এরমধ্যে চতুর্থ দফার লকডাউন রোববার (৩১ মে) শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এরইমধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও এক মাস বাড়িয়ে দিয়েছে।

রাজ্য ও বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলের সঙ্গে বিচার-বিবেচনা করার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আগামী ৩০ জুন পর্যন্ত কনটেনমেন্ট জোনে লকডাউন থাকবে। এছাড়া ৮ জুন থেকে সব ধরনের ধর্মীয় প্রতিষ্ঠান, হোটেল ও রেস্টুরেন্ট খোলা থাকবে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত প্রায় আট হাজার। দেশটিতে মোট কোভিড-১৯ আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অন্তত এক লাখ ৭৩ হাজার ৭৬৩ জন। সুস্থ হয়েছেন অন্তত ৮২ হাজার ৩৭০ জন। মৃত্যু হয়েছে অন্তত চার ৯৭১ জনের।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, মে ৩০, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ভারত করোনা ভাইরাস
Nagad
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার
অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক
বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু