গ্রিসে ভ্রমণের অনুমতি পেল না যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

করোনা ভাইরাস আতঙ্ক থেকে ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে ইউরোপ। যদিও বিশ্বব্যাপী মহাদেশ হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই অঞ্চলটি। তবে অর্থনীতি ঠিক করতে প্রতিটি দেশ তাদের দেশে ভ্রমণের সময়সীমা ঠিক করে দিচ্ছে। এই যেমন প্রাচীন সভ্যতার গ্রিস আগামী ১৫ জুন থেকে নিজ দেশে পর্যটকদের ভ্রমণের অনুমতি দিচ্ছে।

মোট ২৯টি দেশকে এই অনুমতি দিচ্ছে গ্রিস। যাদের মধ্যে জার্মানি, অস্ট্রিয়া, ডেনমার্ক, ফিনল্যান্ড অন্যতম। শুক্রবার এক বিবৃতিতে গ্রিসের পর্যটন মন্ত্রণালয় থেকে এমনটি জানানো হয়।

কিন্তু এই তালিকায় ঠাই পায়নি ইউরোপের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত চার দেশ যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি ও স্পেন। অবশ্য বিবৃতিতে আরও বলা হয়, আগামী ১ জুলাই থেকে আরও দেশ অন্তর্ভুক্ত হবে।

১৫ জুন থেকে শুধুমাত্র রাজধানী এথেন্স ও তেসালোনিকির বিমানবন্দর খুলে দেওয়া হবে। যেখানে ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত ১৬টি দেশ প্রবেশের অনুমতি পাচ্ছে। যেখানে আরও রয়েছে চেক প্রজাতন্ত্র, বাল্টিক দেশসমূহ, সাইপ্রাস ও মাল্টা।

অন্যদেশগুলোর মধ্যে এই তালিকায় রয়েছে, চীন, জাপান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ইসরায়েল ও লেবানন। তবে ভ্রমণে আসা কিছু পর্যটকদের কোভিড-১৯ পরীক্ষা করা হতে পারে জানানো হয়।

এদিকে করোনা সংক্রমণের শুরুতেই প্রস্তুতি নেয়ায় গ্রিস তুলনামূলক কম ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯০০। আর মৃত্যু হয়েছে ১৭৫।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, মে ৩০, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার


অক্সিমিটারসহ ১০০ অক্সিজেন  সিলিন্ডার দিল সাইফ পাওয়ারটেক
বগুড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু
ইয়াবা বিক্রি করতে এসে র‌্যাবের হাতে আটক
বর্ষাকালে ইচ্ছে আমার | শাহজাহান সিরাজ
মাদারীপুরের এএসপি আবির করোনা আক্রান্ত