করোনা:আইসিইউ থেকে ওয়ার্ডে ফিরলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

walton

করোনা ভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউ থেকে সরিয়ে নেয়া হয়েছে। তবে তিনি এখনও হাসপাতালেই আছেন। একটি সূত্রের বরাত দিয়ে বিবিসি খবরটি নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যায় বেডে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসা চলবে। এখন তিনি আগের চেয়ে অনেক ভালো এবং উদ্দীপন আছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে বরিস জনসনকে ৫ এপ্রিল সেন্ট টমাস হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ৬ এপ্রিল তাকে আাইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে বিট্রিশ প্রধানমন্ত্রীকে ভেন্টিলেটর (কৃত্রিমভাবে স্বাস্থ্য প্রশ্বাস নেওয়ার যন্ত্র) লাগানোর প্রয়োজন পড়েনি। তবে সেখানে মানসম্পন্ন বায়ুর চিকিৎসা নিয়েছেন।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানিয়েছেন, ভালো চিকিৎসা দেওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে সবাইকে শুভরাত্রী বলেছেন।  

তার আগে করোনা ভাইরাস পরীক্ষা করিয়ে ১০দিন বাসায় চিকিৎসা নিয়েছেন।

মঙ্গলবার (০৭ এপ্রিল) রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি প্রতিবেদনে দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনের সূত্রের বরাতে জানিয়েছে, বরিস জনসনকে হাসপাতালে কৃত্রিম শ্বাস নেওয়া যন্ত্র লাগানো হয়নি। তিনি এখন আগের চেয়ে ভালো আছেন।

বর্তমানে কেবল অক্সিজেন দিয়ে রাখা হয়েছে তাকে। এদিকে, প্রধানমন্ত্রীর দ্রুত রোগমুক্তি কামনা করে রানি দ্বিতীয় এলিজাবেথ একটি বার্তাও দিয়েছেন।

গত ২৭ মার্চ তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর নিজের বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটেই আইসোলেশনে ছিলেন। কিন্তু শারিরীর অবস্থার অবনতি হলে ৫ এপ্রিল তাকে সেন্ট্রাল লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে নেওয়া হয়।

কোভিড-১৯ রোগে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৬৫ হাজারের বেশি আক্রান্ত হয়েছে। যেখানে মৃত্যুর সংখ্যা প্রায় ৮ হাজার।

গত বছরের নভেম্বরে চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ এ পুরো বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৯৩ হাজারের বেশি। যদিও প্রায় সাড়ে ৩ লাখের মতো মানুষ সুস্থ হয়েছেন।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এমএমএস/এসই

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
এবার সাবেক মেয়র কামরান করোনা আক্রান্ত
লিবিয়ায় মানবপাচার, এবার বনানী থানায় মামলা সিআইডির
বৈদেশিক মুদ্রার রিজার্ভ ও রেমিট্যান্সে নতুন রেকর্ড
চলন্ত অটোরিকশার উপর ভেঙে পড়ল গাছ, নিহত ১
কলকাতায় সব রাজনৈতিক দলের বিশ্ব পরিবেশ দিবস পালন


অবসর নিয়ে বিসিবি’র চাপে ‘কষ্ট’ পেয়েছেন মাশরাফি
ফতুল্লায় পরিবহনে চাঁদাবাজিকালে আটক ২
‘পরিবেশ সংরক্ষণ করলে রোগ থেকে মানুষের সুরক্ষা সহজ হতো’
চমেকে'র সেবা তত্ত্বাবধায়ক ইনসাফি হান্না করোনা আক্রান্ত
সঙ্গীত শিল্পীর আইডি হ‌্যাকড, ইভান রিমা‌ন্ডে