ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

করোনা মোকাবিলায় জরুরি অবস্থার মেয়াদ বাড়ালো স্পেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
করোনা মোকাবিলায় জরুরি অবস্থার মেয়াদ বাড়ালো স্পেন ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস মহামারির কেন্দ্র এখন ইউরোপ। এ মহামারি মোকাবিলায় স্পেনে জারি করা জরুরি অবস্থার মেয়াদ বাড়ালো দেশটির সরকার।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর বিষয়টি নিয়ে স্পেনের সংসদে দীর্ঘ এক আলোচনা হয়।

৩২১ জন আইনপ্রণেতার ভোটে দেশটিতে জরুরি অবস্থার মেয়াদ আরও ১৫ দিন বাড়ানো হয়। আগামী ১২ এপ্রিল পর্যন্ত জরুরি অবস্থা জারি থাকবে দেশটিতে। তবে ২৮ জন আইনপ্রণেতা এ বিষয়ে ভোট দেওয়া থেকে বিরত ছিলেন।

সংসদে প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেন, ‘জরুরি অবস্থা জারির সময় বাড়ানো সহজ নয়। তবে আমি নিশ্চিত ভাইরাসটি প্রতিরোধে সামাজিক অন্তরণই এখন একমাত্র কার্যকর পদক্ষেপ। ’

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে এখন পর্যন্ত ৩ হাজার ৬৪৭ জন প্রাণ হারিয়েছেন এবং আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৫১৫ জন। ইতালির পর মৃত্যুর দিক থেকে ভাইরাসটির উৎসস্থল চীনকে ছাড়িয়ে গেছে স্পেনও। প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ এবং উপ-প্রধানমন্ত্রী কারমেন ক্যালভোও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের সেবা দিতে হিমশিম খাচ্ছে দেশটির হাসপাতালগুলো। রাজধানী মাদ্রিদের একটি স্কেটিং রিংকে অস্থায়ী মর্গ হিসেবে ব্যবহার করা হচ্ছে। এছাড়া মাস্ক, স্ক্রাব, গ্লাভস ও ভেন্টিলেটরের মতো জরুরি প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের স্বল্পতায় রয়েছে দেশটি।

স্বাস্থ্যমন্ত্রী সালভাদর ইলা জানান, চীন থেকে ৪৩২ মিলিয়ন ইউরো সমমূল্যের মাস্ক, গ্লাভস এবং টেস্টিং কিট আনতে যাচ্ছে স্পেন সরকার।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ

Alexa