দিল্লিতে ট্রাম্প, মোদীর সঙ্গে বৈঠক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিল্লিতে পৌঁছালে ট্রাম্পকে অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি কোবিন্দ ও প্রধানমন্ত্রী মোদী। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ভারত সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দিল্লিতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তার বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। বৈঠক করবেন রাষ্ট্রপতি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও। 

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, মঙ্গলবার ট্রাম্প-মোদীর বৈঠকে বেশ কয়েকটি চুক্তি নিয়ে আলোচনা হয়। আলোচনায় সবচেয়ে বেশি গুরুত্ব পায় দু’দেশের বাণিজ্য চুক্তি। 

ট্রাম্পের ভারত সফরের প্রথম দিনটা শুরু হয়েছিল গুজরাতের সাবরমতী আশ্রম থেকে। সেখানে গান্ধীর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে আশ্রম ঘুরে দেখেন ট্রাম্প।  

আশ্রমে কিছুক্ষণ কাটিয়ে চলে যান মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’-এর মঞ্চে। ওই মঞ্চ থেকেই ভারতের প্রতি আমেরিকার ভালোবাসাস ও সম্মানের বার্তা দেন। শুধু তাই নয়, প্রশংসায় ভরিয়েছেন মোদীকেও।

এর আগে রাষ্ট্রপতি ভবনে পৌঁছলে প্রেসিডেন্ট ট্রাম্প ও মেলানিয়াকে অভ্যর্থনা জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ট্রাম্পকে  গার্ড অব অনার দেওয়া হয়। 

এরপর সেখান থেকে তিনি যান রাজঘাটে। সেখানে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধে শ্রদ্ধাজ্ঞাপন করেন ট্রাম্প। পরে যান দিল্লির রাষ্ট্রীয় অতিথি ভবন হায়দরাবাদ হাউজে। 

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএ/

‘এইল্ল্যা ইউএনও দেশত থাইলে দেশ আরও আগাই যাইত’
পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনে করলেন প্রতিমন্ত্রী
সিলেটে দরিদ্রদের সাহায্যে ‘মানবতার ঘর’
ভুল তথ্য ঠেকাতে যৌথভাবে কাজ করছে ভাইবার-হু
দেশে চাল উৎপাদন বেড়ে ৩৬৪, আলু বেড়ে ৯৭ লাখ মে.টন


যশোরে বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
এক ফোন কলেই ৩১৩ ঘরে পৌঁছালো খাবার
জনগণের পাশে দাঁড়াতে ধনীদের প্রতি বাহাউদ্দিনের আহ্বান
উৎসবের পরিবর্তে দুর্যোগ প্রতিরোধই বড় করে দেখছে ছায়ানট
সাভারে ত্রাণসামগ্রী পেলো দুস্থ-কর্মহীনরা