php glass

ঝরনায় সেলফি তুলতে গিয়ে ফরাসি যুবকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘না মুয়েং ২’ ঝরনা। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: স্মার্টফোনের যুগে অনেকেই দিন-রাত সেলফি তোলার নেশায় বুদ হয়ে থাকেন। ঘুম থেকে উঠে ফের ঘুমোতে যাওয়ার আগ পর্যন্ত সব মুহূর্তকেই ক্যামেরাবন্দি করে রাখার প্রয়াস সেলফিপ্রেমীদের মধ্যে দিনকে দিন বাড়ছেই। এই সেলফি তোলার জন্যে অনেকেই অনেক রকমের ঝুঁকিও নিতে দ্বিধাবোধ করে না। আর একারণে প্রাণও হারাতে হয় অনেককে।

এমনই এক ঘটনা ঘটেছে পর্যটনপ্রেমীদের পছন্দের দেশ থাইল্যান্ডে। ঝরনায় সেলফি তুলতে গিয়ে পা পিছলে নিচে পড়ে প্রাণ হারিয়েছেন ৩৩ বছর বয়সী এক ফরাসি পর্যটক।

শুক্রবার (১৫ নভেম্বর) থাই পুলিশের বরাতে এমন তথ্যই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে থাইল্যান্ডের বিখ্যাত পর্যটন স্থান কো সামুই দ্বীপে ঘুরতে গিয়েছিলেন ওই ফরাসি যুবক। সঙ্গে ছিল তার বন্ধুও। সেই দ্বীপের ‘না মুয়েং ২’ ঝরনার ওপরে উঠে সেলফি তুলতে গিয়ে পা পিছলে নিচে পড়ে গিয়ে প্রাণ হারান তিনি। পরে দুই ঘণ্টার প্রচেষ্টায় তার মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে দেশটির ট্যুরিস্ট পুলিশ।

ফুভাডল ভিরিয়াভারাংকুলু নামে এক ট্যুরিস্ট পুলিশ বলেন, এর আগে গত জুলাইয়েও একই স্থান থেকে পড়ে গিয়ে এক স্পেনিশ পর্যটক প্রাণ হারিয়েছিলেন। এই জায়গাটি অনেক পিচ্ছিল বলে পর্যটকদের সাবধান করতে এখানে ‘বিপদজনক’ চিহ্ন দেওয়া ছিল। কিন্তু সেখানেই সেলফি তুলতে যাওয়ায় তার মৃত্যু হয়েছে।

বিশ্বের পর্যটকদের কাছে ভ্রমণের জন্য নিরাপদ দেশ হিসেবে বিবেচিত থাইল্যান্ড। প্রতি বছর প্রায় সাড়ে তিন কোটি পর্যটক দেশটিতে ভ্রমণে যায়। 

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এসএ/

‘একজন অফিসার চাইলে জেলা-উপজেলার চেহারা বদলে দিতে পারেন’
থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কনসার্ট করা যাবে না
পরবর্তী করণীয় ঠিক করবেন সিনিয়র আইনজীবীরা
সেঞ্চুরির পর তামিমের ৫
খাগড়াছড়িতে ডিজিটাল দিবসে র‌্যালি-সভা


এ রায়ে আমরা ‘শকড’: মাহবুব উদ্দিন
খালেদাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ কামরুলের 
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
২০২৩ সালের মধ্যে দেড় কোটি যুবকের কর্মসংস্থান হবে
এটা সরকারের নয়, আদালতের বিষয়: কাদের