php glass

মোদীকে ইমরানের ফোন, একসঙ্গে কাজ করার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নরেন্দ্র মোদী ও ইমরান খান। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: টানা দ্বিতীয়বার ভারতের লোকসভা নির্বাচনে বিজয়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। 

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রোববার (২৬ মে) টেলিফোনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাকে নিরঙ্কুশ বিজয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন প্রতিবেশী দেশটির প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদীও ফোনকলের জন্য ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, প্রতিবেশী দেশগুলোর জন্য ভারত সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে নরেন্দ্র মোদী পাকিস্তানের প্রধানমন্ত্রীকে দারিদ্র্য বিমোচনে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। এ অঞ্চলের শান্তি, সমৃদ্ধি ও উন্নতিতে পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মাধ্যমে সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টি করা প্রয়োজন বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

এর আগে, নির্বাচনের ফলাফল প্রকাশের পরপরই গত বৃহস্পতিবার (২৩ মে) এক টুইট বার্তায় নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, বিজেপি জোট নির্বাচনে জেতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানাই। দক্ষিণ এশিয়ায় শান্তি, উন্নতি ও সমৃদ্ধির জন্য তার সঙ্গে কাজ করার আশা রাখি।

বিজেপি নেতাও ইমরান খানের টুইটের উত্তর দেন দ্রুতই। টুইট বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মোদী বলেন, আমি সবসময়ই এ অঞ্চলের শান্তি ও উন্নয়নে প্রধান্য দিয়েছি।

গত ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত সাত ধাপে অনুষ্ঠিত হয় ভারতের লোকসভা নির্বাচন। ২৯টি রাজ্য ও ৭টি কেন্দ্রীয় অঞ্চলের ৫৪২টি আসনে ছিল এ ভোটের আয়োজন। ৫৪৩টি আসনে ভোট হওয়ার কথা ছিল, কিন্তু ভেলোর আসনে নির্বাচন স্থগিত করা হয়। 

নির্বাচনের চূড়ান্ত ফলাফল অনুযায়ী, ৫৪২টি আসনের মধ্যে এনডিএ জোট পেয়েছে ৩৫৩ আসন। এরমধ্যে কেবল বিজেপিই পেয়েছে ৩০৩ আসন।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মে ২৬, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন: সঙ্গীত
শ্লীলতাহানির প্রতিবাদ করায় শিক্ষার্থী তাহেরকে হত্যা
পিরোজপুরে সাংবাদিকদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়
মালদ্বীপের টিসি স্পোর্টসকে উড়িয়ে দিল চট্টগ্রাম আবাহনী
সিলেট-রংপুর বিভাগ ডেঙ্গুমুক্ত
বিএনপি নেতাকর্মীদের কাছে আসিফ নজরুলের তিন প্রশ্ন


আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান
সাম্প্রতিক ইস্যু নিয়ে প্রগতিশীল সংগঠনগুলোর সমাবেশ
ইউএস-বাংলায় ৪র্থ ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০
ইসলামপুরে মাহিন্দ্রা উল্টে চালকের মৃত্যু
বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট