জয় উদযাপনে বিজেপির লাড্ডু কেক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজেপির লাড্ডু কেক, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ভারতে শুরু হয়েছে লোকসভা নির্বাচনের ভোট গণনা। ভোটগ্রহণসহ প্রায় দুইমাসের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে শেষ হতে পারে ফলাফল ঘোষণা। এর আগে কার হাতে যাচ্ছে দেশের ক্ষমতা, তা বলা না গেলেও, জয় উদযাপনে প্রস্তুতি শুরু হয়ে গেছে সবার মধ্যে।

১৭তম লোকসভা নির্বাচনে জয়ী হয়ে আবারও ক্ষমতায় এলে কর্মী এবং সমর্থকদের নিয়ে জয় উদযাপন করবে ক্ষমতাসীন দল বিজেপি। এর জন্য ব্যাপক প্রস্তুতিও নিচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দলটি।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, বৃহস্পতিবার ফলাফল ঘোষণা শেষ হওয়ার পর এতে সংখ্যাগরিষ্ঠতা পেলে সন্ধ্যার দিকে জয় উদযাপন করবে বিজেপি। এর জন্য তারা কর্মী-সমর্থকদের খাওয়াতে প্রস্তুত করেছে সাত কেজি ওজনের বিশেষ লাড্ডু কেক। একইসঙ্গে এই কেকের উপরে দেওয়ার জন্য আরও ছোট ছোট ১১টি লাড্ডুও তারা বানিয়ে রেখেছে। এছাড়া চার থেকে পাঁচ কেজি ওজনের আরও লাড্ডু কেক প্রস্তুত করা হয়েছে।

সব ঠিক থাকলে সন্ধ্যায় বিজেপির সেন্ট্রাল অফিসে কাটা হবে এসব কেক। একটি কেকের প্রতি কেজিতে তারা খরচ করছে এক হাজার রুপি। এছাড়া অন্যান্য মিষ্টান্নও এর সঙ্গে থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, জয় উদযাপনে ইতোমধ্যেই এক লাখ রুপি দিয়ে ৫০ কেজি ওজনের পেস্তা-বাদাম বরফি অর্ডার দিয়ে রেখেছেন দিল্লি বিজেপির মুখপাত্র প্রবীণ শংকর কাপুর।

গত ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত সাত ধাপে অনুষ্ঠিত হয় দেশটি ভোটগ্রহণ। দেশের ২৯টি রাজ্য ও সাতটি কেন্দ্রীয় অঞ্চলের ৫৪২টি আসনে এ ভোটের আয়োজনে ভারতজুড়ে বিরাজ করে উৎসবের আমেজ। এছাড়া একটি আসনে ইতোমধ্যেই নির্বাচন স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, মে ২৩, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ভারত
রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রোগীর মৃত্যু
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন খোরশেদের স্ত্রী
করোনায় আক্তান্ত হয়ে হোসেনপুরের দুজনের মৃত্যু
শপিং মল খুললেও কলকাতায় বন্ধ থাকবে অনেক রেস্তোরাঁ
রোহিঙ্গা ক্যাম্পে গোডাউন, ৪৬ হাজার ইয়াবাসহ আটক ১


হঠাৎ দেখি ঘরটা মাটিতে শুইয়ে পড়লো 
জাপান-বাংলাদেশ বাণিজ্যিক সম্পর্কের রোডম্যাপ প্রণয়নে সভা
নয় বছরের জঞ্জাল পরিষ্কার করতে নয় মাস সময় দিন: রকিবুর
বিএসআরএম ফ্যাক্টরিতে অগ্নিদগ্ধ ৫ শ্রমিক চমেকে ভর্তি
শঙ্কা কাটিয়ে ক্যাম্প ন্যুয়ে অনুশীলন করলেন মেসি