কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নভজ্যোত সিং সিধু

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় ‘বিতর্কিত’ মন্তব্য করায় সনি টিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘কপিল শর্মা শো’ থেকে বাদ দেওয়া হয়েছে অনুষ্ঠানটির হোস্ট ও পাঞ্জাব রাজ্য সরকারের মন্ত্রী নভজ্যোত সিং সিধুকে।

php glass

গত বৃহস্পতিবারের (১৪ ফেব্রুয়ারি) হামলার পর শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) নিন্দা করে বিবৃতি দেন নভজ্যোত সিধু। তবে নয়াদিল্লিসহ ভারতবাসী এই ঘটনায় পাকিস্তানকে অভিযুক্ত করলেও সিধু তার বিবৃতিতে বলেন, কতিপয় লোকের জন্যে কি আমরা পুরো জাতিকে দায়ী করতে পারি?

‘পাকিস্তান’র পক্ষে সাফাইয়ের এই বিবৃতির পরই দেশটির বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সিধু বিতর্কের মুখে পড়েন। কপিল শর্মা শো এবং নভজ্যোত সিং সিধুকে বর্জনেরও দাবি তোলা হয় মাধ্যমগুলোতে।

এরই জেরে শোটি থেকে তাকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয় বলে একটি সূত্র জানায় সংবাদমাধ্যমকে। যদিও সনি টিভির তরফ থেকে এ ব্যাপারে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

তবে বিতর্কের ঝড় ওঠার পর সিধু দাবি করেছেন, তার মন্তব্যটি ‘বিকৃত’ করা হয়েছে। তিনি বলেছেন, আমি শুধু বলেছি যে এই ধরনের সন্ত্রাসী হামলার স্থায়ী সমাধান করা প্রয়োজন। প্রতিবারই কেন সৈন্যরাই এর কারণে জীবন দেবে? গত ৭০ বছর ধরেই এ ধরনের হামলার ঘটনা ঘটে আসছে। 

এর আগেও পাকিস্তানকে পরোক্ষভাবে সমর্থন দেওয়ায় অভিযোগে কয়েকবার সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল নভজ্যোতকে।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুর এলাকার গোরিপুরে বড় ধরনের একটি বিস্ফোরণে দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হন। এ ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। 

ওই হামলার ঘটনাটির জেরে ভারত-পাকিস্তান বাকযুদ্ধ তুঙ্গে পৌঁছেছে। দু’পক্ষই পরস্পরের কূটনীতিককে তলব করেছে। ভারত এই হামলায় পাকিস্তানকে অভিযুক্ত করে প্রতিবাদ জানালে ইসলামাবাদ তা প্রত্যাখ্যান করে উল্টো প্রতিবাদ জানায়।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এসএ/এইচএ/

সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫