আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তালেবান হামলার বিধ্বস্ত সামরিক ঘাঁটির সংগৃহীত ছবি

walton

আফগানিস্তানে একটি সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় শতাধিক নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ এক কর্মকর্তা বিষয়টি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

php glass

সোমবার (২১ জানুয়ারি) দেশটির ওয়ারদাক প্রদেশের রাজধানী মাইদান সাহার’র কেন্দ্রস্থলে অবস্থিত সামরিক ঘাঁটিতে তালেবানদের আত্মঘাতী হামলায় এতো সংখ্যক নিরাপত্তারক্ষীর প্রাণহানির ঘটনা ঘটে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ ওই কর্মকর্তা বলেন, সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে তালেবান ওই হামলায় ১২৬ জনের প্রাণহানির খবর আমাদের কাছে এসেছে। প্রাদেশিক এক কর্মকর্তাও শতাধিক প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে হামলায় মাত্র ১২ জন মৃত্যুর তথ্য জানিয়েছিলো কর্তৃপক্ষ।

এদিকে তালেবান মুখপাত্র জাবউল্লা মুজাহিদ হামলার দায় স্বীকার করে টুইটারে এক পোস্টে লিখেছেন, বিস্ফোরকবোঝাই যানের মাধ্যমে সামরিক ওই ঘাঁটিতে হামলা চালানো হয় এবং ধ্বংসাবশেষের নিচে বহু মানুষ চাপা পড়েছেন।

ঘটনার পর আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি এই হামলাকে ভয়াবহ সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে মন্তব্য করেছেন এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তান থেকে ধীরে ধীরে সৈন্য প্রত্যাহারের ঘোষণা দেন। ওই ঘোষণার পর দেশটিতে বিক্ষিপ্তভাবে হামলার ঘটনা ঘটলেও সোমবারের ঘটনাটি সবচেয়ে ভয়াবহ বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
জেডএস

বরিশালে দলিল লেখককে কুপিয়ে হত্যা
আটক করে অর্থ আদায়ের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
গ্রামীণফোন গ্রাহকদের খরচ বাড়ছে?
বশেমুরবিপ্রবির শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা 
আশুলিয়ায় ইয়াবাসহ কনস্টেবল আটক


তাড়াইলে ইয়াবাসহ বিক্রেতা আটক
কেরানীগঞ্জে ছুরিকাঘাতে কিশোর খুন 
আশুলিয়ায় ট্রাফিক সার্জেন্টকে মারধর, আটক ২
নটরডেম কলেজের ভর্তি ফি বিকাশে
ছোট ভাইকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টা, ভাইসহ আটক ৩