এবার খাশোগির পরিবারের প্রতি সৌদি কিংয়ের সমবেদনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌদি কিং সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগি ইস্যুতে তদন্তের সূত্র যখন সৌদির দিকেই যাচ্ছিলো তখন দেশটি তার অবস্থান থেকে সরে এসে তাকে হত্যা করা হয়েছে বলে স্বীকার করে নেয়। আর এ স্বীকারের একদিন না পেরোতেই এবার খাশোগির মৃত্যুতে শোকও প্রকাশ করেছে দেশটি।

php glass

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, সাংবাদিক খাশোগির মৃত্যুতে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সৌদির রাজা ও ক্রাউন প্রিন্স। যদিও এর আগে খাশোগিকে হত্যা করা হয়নি বা কনস্যুলেট থেকে বেরিয়ে গেছেন দাবি করে আসছিল রিয়াদ। এরপর শনিবার (২০ অক্টোবর) তারা হত্যার বিষয়টি স্বীকার করলেও বলছিল, ‘কিলঘুষি-মারামারিতে’ প্রাণ হারিয়েছেন যুক্তরাষ্ট্রে নির্বাসিত এ সাংবাদিক।

কিং সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এবং সৌদি বাদশাহ প্রিন্স মোহাম্মদ বিন সালমান সাংবাদিক খাশোগির পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে যাওয়ার পর থেকে খাশোগিকে আর খোঁজে পাওয়া যায়নি। এ নিয়ে তুর্কি রাজধানী আঙ্কারার দাবি ছিল, সৌদি কনস্যুলেটে ঢোকার পর থেকেই নেই হয়ে গেছেন খাশোগি। তাকে সেখানে হত্যা করা হয়েছে।

ব্যক্তিগত কাগজপত্র আনার জন্য ওইদিন সেখানে যান সাংবাদিক খাশোগি। কিন্তু তিনি সেখান থেকে আর বেরিয়ে আসেননি। সৌদি রাজতন্ত্রের শক্ত বিরোধিতাকারী খাশোগি ২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্রে স্বেচ্ছা-নির্বাসনে ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫৩৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
টিএ

ছোটপর্দায় আজকের খেলা
গাইবান্ধায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু
না’গঞ্জে জাপা নেতা আল জয়নাল গ্রেফতার
শুভ্র-বেগুনি ‘ঘোড়ানিম’ ফুল


নুসরাত হত্যার বিচার যেনো বিশ্বে দৃষ্টান্ত হয়: বাবা মুসা
রাঙ্গুনিয়ার দুর্ঘটনায় ৪ শ্রমিক নিহত
অনশন ভাঙলেন রানা প্লাজার শ্রমিকরা
রপ্তানিযোগ্য আম উৎপাদনে বাগান পরিচর্যায় ব্যস্ত চাষিরা
দগ্ধ নারীর মৃত্যুর ঘটনায় ৪ আসামির রিমান্ড