আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশীয় প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ, ছবি: সংগৃহীত

ঢাকা: পদত্যাগ করতে প্রস্তুত আছেন জানিয়ে মালয়েশীয় প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ একটি বিব্রতকর পরিস্থিতিতে আক্ষেপ করে বলেছেন, এটা নয় যে, আমি প্রধানমন্ত্রী থাকতে চাই। অবসরে গিয়েছিলাম। দেশের মানুষই আবার ক্ষমতায় এনেছে। এ কারণেই এসেছি। এখন যদি দেশের মানুষ আমাকে চায় না, তাহলে আমি পদত্যাগ করে ফেলতে পারি এবং সেটা আজই। পদত্যাগ আমার জন্য কোনো সমস্যা নয়।

php glass

রোববার (২১ অক্টোবর) দেশটির ট্যাক্সি ড্রাইভার অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে তার দেওয়া বক্তব্য ঘিরে কয়েকজন চালকের বিরূপ মন্তব্যে কষ্ট পেয়ে মাহাথির মোহাম্মদ পদত্যাগের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মাহাথির বলেছিলেন, আমি সমাজের সবার সুবিধার জন্য সবচেয়ে ভালো কিছু করতে চাই। আর তখনই অনুষ্ঠানে থাকা প্রায় ২০০ ট্যাক্সি চালকের মধ্যে কয়েকজন তাকে নিয়ে বিরূপ মন্তব্য করে হাউস থেকে বেরিয়ে যান। এরপর অনুষ্ঠানের পরিস্থিতি উত্তেজনায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে শান্ত পরিবেশের সৃষ্টি হলে মাহাথির বিষয়টিতে আক্ষেপ করে পদত্যাগের কথা বলে নিজের অবস্থান স্পষ্ট করেন।

পরে ড. মাহাথির বলেন, আমি সব ট্যাক্সি চালকদের সাহায্য করার চেষ্টা করছি। যদি মনে করেন আমি সাহায্য করতে পারবো না, তবে আপনারা ভেবে দেখেন সমাধান কি আছে। আমি সাহায্য করতে প্রস্তুত। যদি আপনারা আমাকে সেটা করতে সাহায্য করেন, তবেই আমি পারবো।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, মালয়েশিয়ায় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান গ্র্যাব ঘিরে ট্যাক্সি চালকদের মধ্যে একটা অসন্তোষ দেখা দিয়েছে। এর অংশ হিসেবে কয়েকজন চালক অনুষ্ঠানটিতে প্রধানমন্ত্রীর বক্তব্যকে একরকম অনাস্থা দিয়েই হাউস থেকে বেরিয়ে যান। পরে একটি বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৮
টিএ

জাতীয় স্মৃতিসৌধ যেন লাল-সবুজের একখণ্ড বাংলাদেশ
বাংলাদেশের উন্নয়ন দেখে বিদেশিরা ঈর্ষা করে: ঢাবি ভিসি
শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ করছে জাতি
 ইতালিতে জাতীয় গণহত্যা দিবস পালিত
বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 


জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে
‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’