শেষদিনে প্রচুর ছাড়, আছে ছবি তুললেও উপহার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্মার্টফোন এবং ট্যাব মেলায় উপচেপড়া ভিড়-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: তিন দিনব্যাপী স্মার্টফোন এবং ট্যাব মেলার শেষদিন চলছে শনিবার (১২ জানুয়ারি)। এদিন অসংখ্য উপহারের সঙ্গে ক্রেতারা কিনছেন তাদের পছন্দের পণ্যটি। আর ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন কোম্পানিও দিচ্ছে বিশেষ ধরনের সুযোগ-সুবিধা। আছে সেলফি কর্নারে ছবি তুলে উপহার জেতার সুযোগও।

php glass

দুপুর পর্যন্ত মেলা ঘুরে দেখা গেছে, প্রচুর দর্শনার্থীর আগমন। আর এদিন স্মার্টফোন কোম্পানি টেকনো মেলায় আগত দর্শক এবং ক্রেতাদের সুযোগ দিচ্ছে ছবি তুলে উপহার জেতার। সেলফি অথবা ছবি তুলে এবং হ্যাশট্যাগে টেকনো ব্যবহার করে ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করলেই লাকি ড্রয়ের মাধ্যমে টেকনো কর্নার থেকে পাওয়া যাবে বিভিন্ন পুরস্কার। এর মধ্যে সেলফি স্টিক, টিশার্ট, মাথার ক্যাপ অন্যতম।

এছাড়া শেষদিন উপলক্ষে বিশেষ ছাড় দিচ্ছে মেলায় অংশ নেওয়া প্রায় সবক’টি কোম্পানি। এরমধ্যে স্যামসাং দিচ্ছে ১০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়। আর প্রতিটি পণ্যের সঙ্গে আছে আকর্ষণীয় উপহার। 

শীতের পোশাক পাওয়া যাবে নকিয়ার পণ্য কিনলে। এছাড়া এর প্রতিটি পণ্যের সঙ্গে রয়েছে সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত পুরস্কার। এমনটাই জানান নকিয়া কর্নারের ইসমাইল হোসেন টিপু। তিনি জানান, ৫০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক মিলছে নকিয়ার সবকটি ফোনে। আছে প্রত্যেকটির সঙ্গে আকর্ষণীয় উপহার।

শেষদিনে হুয়াওয়ে দিচ্ছে প্রতিটি পণ্যের সঙ্গে সর্বোচ্চ নয়টি গিফট বক্স। এছাড়া লাকি ড্রয়ের মাধ্যমে ৪০ শতাংশ ছাড় তো আছেই। আর বিপিএল-এর টিকিট পাওয়া যাবে এই ব্র্যান্ডের নির্দিষ্ট দু’টি ফোনের সঙ্গে। এছাড়া মোবাইলে ৩০ সর্বোচ্চ শতাংশ এবং মোবাইল এক্সেসরিজে ৭০ শতাংশ ছাড় দিচ্ছে কোম্পানিটি। গ্রামীণফোনের সংযোগ নিলে আছে ২ জিবি ইন্টারনেট ফ্রি।

স্মার্টফোন এবং ট্যাব মেলায় উপচেপড়া ভিড়-ছবি-ডি এইচ বাদলআর টেকনোর সেলফি কর্নারে ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করলে লাকি ড্র-এর মাধ্যমে উপহার দেওয়ার পাশাপাশি প্রত্যেকটি স্মার্টফোনের সঙ্গেই ১০ থেকে ৪০ শতাংশ ছাড় এবং টি-শার্টসহ গিফট বক্স রয়েছে ক্রেতাদের জন্য।

কথা হয় মেলায় আগত পলাশ সাহার সঙ্গে। মেলায় বেড়াতে এসে টেকনোর সেলফি কর্নারে সেলফি তুলে তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করে তিনি জিতে নিয়েছেন সেলফি স্টিক। কথা বলে পলাশ বলেন, এ ধরনের উদ্যোগ একেবারেই নতুন। এটা দর্শকদের আরও আগ্রহী করবে এবং মেলাতেও এটা একটা অভিনব আইডিয়া।

এ প্রসঙ্গে টেকনো কর্নারের খালিদ রহমান বলেন, টেকনো সব সময় চাই জনগণের আরও কাছে যেতে। আর সেই জায়গাটা থেকেই ক্রেতাদের আকৃষ্ট করতে এবং আরও মানুষের সঙ্গে টেকনোর ঘনিষ্ঠতা বাড়াতে অভিনব এ আইডিয়া। এছাড়া এ প্রতিষ্ঠানের প্রতিটি ফোন যেমন সবাই নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন, তেমনি শেষদিন উপলক্ষেও টেকনোসহ মেলার প্রতিটি প্রতিষ্ঠানে ক্রেতাদের জন্য রয়েছে বিশেষ আকর্ষণ।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এই স্মার্টফোন ও ট্যাব মেলা। এবারের মেলায় অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মোটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, বিজয় এবং ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন এবং বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এছাড়া মেলা উপলক্ষে বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হয়েছে।

আয়োজকদের ফেসবুক পেজে (https://www.facebook.com/STExpo) কুইজ কনটেস্ট শুরু হয়েছে। এতে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার। মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। 

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এইচএমএস/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
৪৮ বছরেও স্বীকৃতি পাননি বীরাঙ্গনা জয়গুণ 
স্বাধীনতা দিবসে পুলিশের পতাকা উপহার
স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা
রাজাপুরে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা
‘বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরও অগ্রগতি হবে’


রাজাপুরে বাসচাপায় মোটরসাইকেল চালক নিহত
সাওতুল কোরআন প্রতিযোগিতার সর্বশেষ বাছাই শুক্রবার
বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার
মালয়েশিয়া সফরে বিমানবাহিনী প্রধান
৩টি অস্ত্রসহ গ্রেফতার তিন