ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

স্বাস্থ্য

করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৮২, শনাক্ত ৪৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৮২, শনাক্ত ৪৮ ছবি: প্রতীকী

বগুড়া: বগুড়ায় শনাক্ত করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থতার হার দিনদিন বাড়ছে এবং কমছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় সুস্থ হয়েছেন আরও ৮২ জন। আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪৮ জন এবং মৃত্যু হয়েছে একজনের। এছাড়া, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের মৃত্যু হয়েছে আরও একজনের।

শনিবার (১১ জুলাই) বিকেল ৫টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ২৩ জনের করোনা পজিটিভ আসে। এছাড়া, বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৬৯টি নমুনার মধ্যে ২৫ জনসহ মোট ৫৭ জনের পজিটিভ এসেছে। এ নিয়ে বগুড়ায় শনাক্ত করোনা ভাইরাস রোগীর সংখ্যা ৩ হাজার ৬৫৬। তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৬৭ জন।

তিনি আরও জানান, নতুন শনাক্তদের কোনো উপসর্গ না থাকায় তাদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারো অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে স্থানান্তর করা হবে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে শজিমেক হাসপাতালের করোনা ইউনিটে কাহালু উপজেলার ভোগইল এলাকার রওশন আরা (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি একই এলাকার রুবেলের স্ত্রী।

শজিমেক হাসপাতালের মুখপাত্র ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম ইউনিটের কর্মকর্তা জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, রওশন আরা শ্বাসকষ্ট নিয়ে ৯ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ এবং মরদেহ জীবাণুমুক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
কেইউএ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য এর সর্বশেষ

Alexa