পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শনে করলেন প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

walton

বরিশাল:  বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবামেক) মাইক্রোলজি বিভাগের দোতলায় করোনা ভাইরাস পরীক্ষার পলিমারি পলিমারী চেইন রিএ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

বুধবার (০১ এপ্রিল) দুপুরে বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজে পিসিআর মেশিন স্থাপনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। 

তিনি বলেন, আমরা চাই মেশিনের কাজ দ্রুত শুরু করতে। বৃহস্পতিবার রাতের মধ্যে যদি কনস্ট্রাকশনের কাজ অর্থাৎ রিপেয়ারিং যদি শেষ হয়ে যায় তাহলে শুক্রবার থেকে ল্যাবের জন্য কাজ শুরু করতে পারবে।

এসময় তিনি মান বজায় রেখে দ্রুত পিসিআর মেশিন স্থাপন করে করোনা ভাইরাস পরীক্ষার কার্যক্রম শুরু করার জন্য প্রকৌশল বিভাগ ও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তিনি বলেন, প্রকৌশলীদের একটা টাইম শিডিউইল দিয়েছি, যদিও তাদের চেষ্টা ও আন্তরিকতার শেষ নেই। কনষ্ট্রাকশনের কাজ শেষে বৃহস্পতিবার রাতে আবার আমরা আসবো। এরপর মেশিন বসানোর কাজ শুরু হবে। আমরা দ্রুততার সঙ্গে কাজ করার চেষ্টা করছি, কারোও আন্তরিকতার কমতি নেই। আগামী ৩/৪ দিনের মধ্যে কমপ্লিট হবে বলে আশা করছি।

কলেজের অধ্যক্ষ অসিত ভুষন দাস জানান, গত ৩০ মার্চ বরিশালে পিসিআর মেশিনটি এসেছে। এটি দ্রুত সময়ে কার্যক্রম শুরু করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে এখন রুম তৈরি করা হচ্ছে। সেই রুমটি বৃহস্পতিবার পরিদর্শন করেছেন ঢাকা থেকে আসা প্রকৌশলীরা।

এসময় বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অসিত ভুষন দাস সহ পিসিআর মেশিন স্থাপন সংক্রান্ত গঠিত কমিটির সদস্য ডা. জহুরুল হক মানিকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমএস/এএটি

করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
পটুয়াখালী-বরগুনায় ৬ দিন ১০ ঘণ্টা করে বিদ্যুৎ বন্ধ থাকবে
লিবিয়ায় মানবপাচার চক্রের ২ সদস্য গোপালগঞ্জে গ্রেফতার
মাঠে ব্যাট-বলের ভারসাম্য চান অনিল কুম্বলে
খুলনায় বাসচাপায় যুবক নিহত


করোনা প্রতিরোধে চিকিৎসা সুবিধা বাড়ানোর দাবি
রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু
বরিশাল বিভাগীয় কমিশনার হলেন অমিতাভ সরকার
তুরস্কের সুপার লিগের শীর্ষ ক্লাবকে নিষিদ্ধ করলো উয়েফা
বাংলামোটরে বাসচাপায় নিহত ২