সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে আলোচনা সভা

walton

ঢাকা: চক্ষু চিকিৎসা সেবাকে দেশের সর্বত্র পৌঁছে দিতে এ পর্যন্ত ৫০টি কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে এক কোটি ১২ লাখ ৭৭ হাজার ৫৪০ জন প্রান্তিক জনগোষ্ঠীকে সমন্বিত চক্ষু চিকিৎসা সেবার আওতায় আনা সম্ভব হয়েছে। বর্তমানে আরও ১৫০টি কমিউনিটি ভিশন সেন্টার স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। ক্রমান্বয়ে দেশের সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে।

সোমবার (২১ অক্টোবর) জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে বিশ্ব দৃষ্টি দিবসের একটি বর্ণাঢ্য র‌্যালি এবং র‌্যালি পরবর্তী আলোচনা সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে চক্ষু চিকিৎসার মান আন্তর্জাতিক মানে পৌঁছে গেছে। দেশের স্বাস্থ্যখাতের অন্যান্য বড় বড় সাফল্যের পাশাপাশি চক্ষু চিকিৎসা খাতেও বাংলাদেশ এখন বহুগুণ এগিয়ে গেছে।

জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন মহাপরিচালক এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের প্রাক্তন পরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নার্সিং ও মিডওয়াইফারি) শাহাদাত হোসেন, ওএসবির সভাপতি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএএম/এনটি

Nagad
ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে
অবৈধ ভ্যাকসিন-রক্ত রাখার দায়ে ব্যবসায়ীকে জেল-জরিমানা
করোনার নমুনা পরীক্ষা আরো বাড়ানোর আহ্বান কাদেরের
করোনা: সিলেট বিভাগে শনাক্ত ছয় হাজার ছুঁই ছুঁই, মৃত্যু ১০৭
ধামরাইয়ে বাসচাপায় নারী নিহত


ডিএমপিতে সহকারী পুলিশ কমিশনারের বদলি
ভিকটিমকে ধরে আনতে পুলিশ পাঠালেন এসআই নাছির!
দিনাজপুরে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি দেড় হাজার মানুষ
কমলাপুরে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
সুগন্ধি চাল রপ্তানির অনুমোদন বাণিজ্য মন্ত্রণালয়ের