php glass

মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী। ছবি: বাংলানিউজ

walton

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। 

জেলায় মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৫০২ জন।এর মধ্যে ঢাকায় পাঠানো হয়েছে ৪৬ জনকে। এছাড়া মানিকগঞ্জ জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৮ জন এবং বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

রোববার (১৮ আগস্ট) এতথ্য নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, প্রতিদিন ডেঙ্গু পরীক্ষার জন্য অর্ধশত রোগী আসছে মানিকগঞ্জ জেলা হাসপাতালে। ডেঙ্গু রোগীদের জন্য হাসপাতালে আলাদা কর্নার করা হয়েছে এবং তাদের চিকিৎসাসেবা দেওয়ার জন্য সার্বক্ষণিক চিকিৎসক রয়েছে।

মানিকগঞ্জ মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. এসএম মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, এ পর্যন্ত মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য ৭ জনকে ঢাকায় পাঠানো হয়েছে।বর্তমানে ২৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বাংলানিউজকে বলেন, সরকারি হাসপাতালে এ পর্যন্ত ৫০২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১২৮ জন। আর ঢাকায় পাঠানো হয়েছে ৪৬ জনকে। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জের বিভিন্ন সরকারি হাসপাতালে ৩১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে বলেও জানান তিনি।    

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: মানিকগঞ্জ
ksrm
প্রকাশ্যে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’, হচ্ছে উদ্বোধন
মেহেরপুরে পুলিশি অভিযানে তিন নারীসহ আটক ৮
সক্ষমতা বাড়ছে বরিশাল বিমানবন্দরের
নারায়ণগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
ছোটপর্দায় আজকের খেলা


গাজীপুরে ‌‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
টাঙ্গাইলে ১৩৫ চিকিৎসকের পদ শূন্য
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর
নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের ৭ সদস্যদের পদত্যাগ
সিলেটে মহাসড়কে ‘সাংকেতিক টোকেনে’ চলে অটোরিকশা!