php glass

এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা: ঈদ স্বাভাবিকভাবেই সবার জন্যে একটি আনন্দের দিন। বিশেষ করে শিশুরা নতুন কাপড় পড়ে ঈদের আনন্দে মেতে ওঠে। কিন্তু তখন সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মনে থাকে বিষাদের ছায়া। তারা এদিনও পুরনো জীর্ণশীর্ণ কাপড় পড়ে ঈদের দিনটি কাটায়। 

এই এতিম শিশুদের মুখে হাসি ফোটানোর জন্যে এগিয়ে এসেছে আর্তমানবতার সেবায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব। সংগঠনটি দীর্ঘ ২৫ বছর ধরে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের জন্যে কাজ করে যাচ্ছে।

শনিবার (২৫ মে) রাজধানীর মিরপুরের একটি এতিমখানা ও মাদ্রাসার এতিম শিশুদের মাঝে ইফতার এবং ঈদের নতুন কাপড় বিতরণ করেছে সংগঠনটি। ইফতার সামগ্রীর পৃষ্ঠোপষকতায় ছিল আল-কাদেরিয়া রেস্তোরাঁ। 

সংগঠনটির সদস্যরা এতিম শিশুদের সঙ্গে ইফতার করে আনন্দময় সময় অতিবাহিত করেন। ইফতারের পর সংগঠনটি এতিমখানার ২১৫ জন ছেলে এবং ৮০ জন মেয়ের মাঝে ঈদের কাপড় বিতরণ করে। ঈদের কাপড় পেয়ে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ছড়িয়ে পড়ে উৎফুল্লতার ছোঁয়া।

এ আয়োজন সম্পর্কে সংগঠনটির সভাপতি কাইফি সুলতানা কাব্য বলেন, আমরা প্রতিবছরই দরিদ্র এবং অধিকারবঞ্চিত শিশুদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করি। খাবার এবং ঈদের কাপড় হাতে পাওয়ার পর ওদের হাসিমাখা মুখগুলো দেখে আমাদের গত কয়েকদিনের পরিশ্রম সার্থক বলে মনে হয়েছে। আমাদের চাওয়া হল, সারা বছর না হোক, অন্তত ঈদের একটা দিনে নতুন কাপড় পরার আনন্দটুকু যেন আমরা ওদের দিতে পারি। আমরা চাই সমাজের কোনো শিশুই যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমজেএফ

সরবরাহ বাড়ায় কমেছে সবজির দাম
অবশেষে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী


টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক
বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত